বরিশালে কোষ্টগার্ডের অভিযানে বিপুল পরিমান ঝাটকা আটক

শনিবার, ০২ জানুয়ারি ২০২১ | ১০:১৪ অপরাহ্ণ

বরিশালে কোষ্টগার্ডের অভিযানে বিপুল পরিমান ঝাটকা আটক
ফাইল ছবি।
apps

বরিশালের কালাবদর নদীতে অভিযান চালিয়ে ট্রলারভর্তি জাটকাসহ ৫ জেলেকে আটক করে কোস্টগার্ড। শুক্রবার (১ জানুয়ারি) গভীর রাতে ট্রলারযোগে জাটকাগুলো বরিশালে নিয়ে আসার পথে সদর উপজেলার লাহারহাটস্থ নদী থেকে আটক করে। পরে শনিবার (২ জানুয়ারি) সকালে আটক ৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে তুলে প্রত্যেককে এক মাস করে কারাদন্ড দেওয়া হয়।

কোস্টগার্ড জানায়- ভোলার হেলাল নামের এক ব্যবসায়ী প্রতিদিন রাতে টনকে টন জাটকা বরিশালে নিয়ে আসে এবং তা পোর্টরোডে বিক্রি করে এমন একটি সংবাদ বিশেষ মাধ্যম নিশ্চিত করে। সেই সংবাদের ভিত্তিতে বরিশালে প্রবেশদ্বার লাহারহাটস্থ কালাবদর নদীতে কোস্টগার্ডের একটি টিম অবস্থায় নেয়।

এক কোস্টগার্ড কর্মকর্তা জানান, ট্রলারটি বরিশালে ঢোকার চেষ্টা করলে কোস্টগার্ড সদস্য চার দিক থেকে ঘিরে ফেলে। পরক্ষণে তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক জাটকা মাছ ও ৫ জনকে আটক করে। বরিশালে ট্রলারসহ তাদের নিয়ে আসার পরে প্রত্যেককে এক মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনাকারী কোস্টগার্ডের চিফ পেটি অফিসার রুহুল আমিন জানান, ট্রলারটি থেকে ১০৫ মণ জাটকা উদ্ধার করা হয়। সেগুলো বরিশাল শহরের বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। এছাড়া আটক ৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে তুলে প্রত্যেককে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

Development by: webnewsdesign.com