বরিশালে আ.লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে হিজলায় ১৪৪ ধারা

শনিবার, ২৩ জুলাই ২০২২ | ২:১৯ অপরাহ্ণ

বরিশালে আ.লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে হিজলায় ১৪৪ ধারা
apps

বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আজ শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। হিজলা উপজেলা প্রশাসন শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গতকাল শুক্রবার রাতে এই আদেশ জারি করে। আওয়ামী লীগের বিবদমান দুটি পক্ষ একই স্থানে আজ সম্মেলন ও বর্ধিত সভা ডাকায় সেখানে উত্তেজনা চলছিল।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউনুস মিয়া বিষয়টি নিশ্চিত করে আজ সকালে বলেন, আওয়ামী লীগের দুই পক্ষ হরিনাথপুর ইউনিয়নের গরুর হাট ময়দানে পাল্টাপাল্টি কর্মসূচি ডেকেছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না হয়, সে জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ ১৪৪ ধারা জারি করেন।

দলীয় সূত্র জানায়, বরিশাল জেলা আওয়ামী লীগের অনুসারী হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন খান আজ সকাল ১০টায় ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের ঘোষণা দেন গরুর হাট ময়দানে। অন্যদিকে একই স্থানে একই সময়ে বরিশাল-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের সমর্থক হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হরিনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুর রহমান সিকদার ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা ডেকেছেন। এ নিয়ে দুই পক্ষে উত্তেজনার সৃষ্টি হয়। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইউএনও বকুল চন্দ্র কবিরাজ বলেন, হরিনাথপুরের গরুর হাট ময়দানে কোনো পক্ষকে কর্মসূচি পালন করতে দেওয়া হবে না।প্রসঙ্গত, ২০১৪ সালে স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ-কাজীরহাট) আসনে দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর থেকেই হিজলা ও মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত।

Development by: webnewsdesign.com