বরিশালের ডি,আই,জি কার্যালয় থেকে মটর সাইকেল চুরি,১৪পুলিশ সদস্য বরখাস্ত

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ৮:৩১ অপরাহ্ণ

বরিশালের ডি,আই,জি কার্যালয় থেকে মটর সাইকেল চুরি,১৪পুলিশ সদস্য বরখাস্ত
apps
বরিশালে ডিআইজি কার্যালয়ের গ্যারেজ থেকে মোটরসাইকেল চুরি।এ ঘটনায় গৌড়নদী ও উজিরপুরের ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।এ সব  পুলিশ সদস্যের বিরুদ্ধে রাতের টহল ডিউটি পালনে গাফিলতির অভিযোগে তাদের বরখাস্ত করা হয় এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলাও করা হয়েছে।আজ বিকালে বরিশাল রেঞ্জ পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) এস এম আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।তিনি জানান, সাময়িক বরখাস্তের পর ওই ১৪ পুলিশ সদস্যকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। 
বরিশাল রেঞ্জ পুলিশ কার্যালয় সূত্র জানায়, গত রবিবার (৩ জুলাই) উজিরপুর ও গৌরনদী থানার ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়। তবে মঙ্গলবার দুপুরে বিষয়টি জানাজানি হয়।বরখাস্ত হওয়া ওই ১৪ পুলিশ সদস্য হলেন, উজিরপুর থানার উপ পরিদর্শক (এসআই) মো. জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, সোহেল রানা ও ইমরান হোসেন এবং গৌরনদী থানার উপ পরিদর্শক (এসআই) ছগির হোসেন, গাফফার হোসেন, সহকারী উপ পরিদর্শক (এএসআই) সোহরাব হোসেন, কনস্টেবল কামাল হোসেন, ইকবাল হোসেন, মুরসালিন মিয়া, অমৃত লাল, নয়ন মিয়া, মেহেদী হাসান ও গাড়ি চালক (কনস্টেবল) আব্দুল হক রানা।
ডিআইজি এস এম আকতারুজ্জামান বলেন, গত ২ জুন ভোর রাতে বরিশাল নগরীর কাশিপুরস্থ বিভাগীয় সদর দপ্তরের গ্যারেজ থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। ক্লোজসার্কিট ক্যামেরার ফুটেজে দেখা গেছে, অজ্ঞাতনামা এক চোর মোটরসাইকেলটি চালিয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক হয়ে উজিরপুর ও গৌরনদী থানা এলাকা অতিক্রম করে। ওই রাতে উজিরপুর ও গৌরনদী থানা এলাকার মহাসড়কে যেসব পুলিশ সদস্যরা তাদের টহল ডিউটি যথাযথভাবে পালন না করায় ওই চোর বিনা বাধায় মোটরসাইকেল নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। যাদের রাত্রিকালীন দায়িত্বপালন করার কথা ছিল তাদের গাফিলতির কারণেই এটা সম্ভব হয়েছে। তাই সংশ্লিষ্ট ১৪ পুলিশ সদস্যকে বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।
ডিআইজি আরও জানান, তদন্তে ওই পুলিশ সদস্যের গাফিলতি পাওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।এখন প্রতি দুই ঘণ্টা পরপর কত গাড়ি মহাসড়কে চলাচল করছে, তা দেখা হচ্ছে এবং প্রতিটি গাড়ি চেক করা হচ্ছে বলে জানান তিনি।

Development by: webnewsdesign.com