বন্যার পানির চাপে ভেঙে গেছে রেলসেতু – বন্ধ ট্রেন চলাচল

শনিবার, ১৮ জুন ২০২২ | ৯:৫৯ অপরাহ্ণ

বন্যার পানির চাপে ভেঙে গেছে রেলসেতু – বন্ধ ট্রেন চলাচল
apps

ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের বন্যায় রেললাইন ডুবে যাওয়ায় নেত্রকোনার শ্যামগঞ্জ রেলস্টেশন থেকে মোহনগঞ্জ রেলস্টেশন পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আজ শনিবার সকাল আটটার পর থেকে এই পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এর মধ্যে মোহনগঞ্জ স্টেশনে হাওর এক্সপ্রেস ও বারহাট্টা স্টেশনে ২৬২ নম্বর লোকাল ডাউন ট্রেন আটকা পড়ে আছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান রেলসেতু ভেঙে মোহনগঞ্জের সঙ্গে ঢাকা-ময়মনসিংহসহ সারা দেশের রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে আন্তনগর ট্রেন হাওর এক্সপ্রেস মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যেতে পারেনি। ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ২৬২ নম্বর লোকাল ট্রেন আটকা পড়েছে বারহাট্টা স্টেশনে।

স্টেশন মাস্টার বলেন, গত বুধবার থেকেই বারহাট্টায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাত বেশি হওয়ার কারণে উপজেলার সব নদ-নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির তীব্র চাপ থাকার কারণে ৩৪ নম্বর রেল সেতুর পাশের মাটি সরে ভেসে গেছে। মোহনগঞ্জ থেকে ঢাকার রেলযোগাযোগ বন্ধ থাকলেও বারহাট্টা থেকে ঢাকা বা অন্যান্য জায়গায় রেলযোগাযোগ চালু আছে। এবং পানির স্রোত বেশি থাকায় এবং রেলসেতুর পাশের মাটি বেশি পরিমাণে সরে যাওয়ায় খুব দ্রুত এটি সংস্কার করা সম্ভব নয়। তাই রেলসেতুটি সংস্কারে একটু সময় লাগবে।

Development by: webnewsdesign.com