বড়লেখায় মা ও শিশুর স্বাস্থ্য সচেতনতা বিষয়ক পালাগানের আসর

বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০ | ৪:৫১ অপরাহ্ণ

বড়লেখায় মা ও শিশুর স্বাস্থ্য সচেতনতা বিষয়ক পালাগানের আসর
apps

গ্রাম্য জনসাধারণের মাঝে মা ও শিশুর স্বাস্থ বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পালাগানের আসর বসেছিল মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিভৃত পল্লী পানিশাইল গ্রামে। বেসরকারি উন্নয়ন সহযোগী সংস্থা সীমান্তিক-এর “নতুন দিন” প্রকল্পের ব্যবস্থাপনায় এ পালাগানের আসর বসে।

আসরে বাল্যবিবাহের কুফল এবং মা ও শিশুর পুষ্টি বিষয়ক কথামালা পালাগানের মাধ্যমে পরিবেশন করা হয় । পালাগান শুনতে সমবেত হন আশপাশের বিভিন্ন গ্রামের সব বয়সী মানুষজন।

গতকাল মঙ্গলবার (২৫) ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের পানিশাইল গ্রামের দীরেন্দ্র বিশ্বাসের বাড়িতে স্বাস্থ বিষয়ক মা ও শিশু মৃত্যুর হার কমিয়ে আনতে ইউএসএআইডি ও এসএমসি এর অর্থায়নে গ্রামীণ মহিলাদের জমায়েত করে পালাগানের আয়োজন করা হয়।

এদিকে পালাগান পূর্ব এক আলোচনা সভায় পুষ্টি বিষয়ক বক্তব্য রাখেন বেসরকারি উন্নয়ন সংস্থা সীমান্তিক এর “নতুন দিন” প্রকল্পের জেলা টিম লিডার হুমায়ূন কবির।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য কৌশিক বিশ্বাস, সাংবাদিক মস্তফা উদ্দিন, সীমান্তিকের ফিল্ড সুপারভাইজার রেহেনা বেগম,সি এম ফরিদা বেগম, জিএসএম বেবি রানী দাস,ডাক্তার বিপুল দেব নাথ,শিক্ষক পুরঞ্জন বিশ্বাস,এলাকার সমাজ সেবক দিরেন্দ্র বিশ্বাস, মুক্তালাল বিশ্বাস, মানিক বিশ্বাস প্রমুখ।

পরে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে ৩জন কে পুরুস্কৃত করা হয়।

Development by: webnewsdesign.com