বঙ্গবীর জেনারেল ওসমানীর ৩৬তম মৃত্যুবার্ষিকী রোববার

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩৬ অপরাহ্ণ

বঙ্গবীর জেনারেল ওসমানীর ৩৬তম মৃত্যুবার্ষিকী রোববার
apps

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি বঙ্গবীর জেনারেল এম.এ.জি ওসমানীর ৩৬তম মৃত্যু বার্ষিকী আগামী রোববার (১৬ফেব্রুয়ারি)।

ওসমানী মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদার সঙ্গে পালনের লক্ষ্যে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের পক্ষ থেকে ২ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার(১৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টায় (বাদ আছর) নাইরপুলস্থ ওসমানী যাদুঘরে শিক্ষিত বেকার মুক্তিযোদ্ধার সন্তান ও সুবিধা বঞ্চিত মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ । সুবিধা বঞ্চিত গরীব মেধাবী (৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি) শিক্ষার্থীদের মধ্যে পোশাক ও শিক্ষা উকপরণাদি বিতরণ অনুষ্ঠান।

 

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় মরহুমের মাজার জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন, সাড়ে ১১টায় পুণ্যভূমি সিলেট শহরের প্রবেশদ্বারে বঙ্গবীর ওসমানী স্মরণীতে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত হযরত শাহজালাল রহ: মাজার প্রাঙ্গণে খতমে কোরআন এবং বাদ জোহর হযরত শাহজালাল (রঃ) মাজার মসজিদে মিলাদ শেষে মরহুমের মাজার জিয়ারত। ওই দিন পরিবারের পক্ষ থেকে দয়ামীরস্থ নিজ বাড়ীতে খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। পরিবারের পক্ষ থেকে টিটু ওসমানী সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

বঙ্গবীর জেনারেল ওসমানীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে ওসমানী অনুরাগী সহ সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন সভাপতি সৈয়দ আহমদ বহলুল ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল এডভোকেট।

Development by: webnewsdesign.com