ফেসবুকের নতুন উদ্যোগে নিউজফিডে রাজনৈতিক কনটেন্ট নিয়ন্ত্রণ

বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১ | ৪:৫০ অপরাহ্ণ

ফেসবুকের নতুন উদ্যোগে নিউজফিডে রাজনৈতিক কনটেন্ট নিয়ন্ত্রণ
apps

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিউজফিডে এখন থেকে রাজনৈতিক কনটেন্ট কম দেখাবে প্ল্যাটফরমটি।  চলতি বছরের প্রথমদিকে যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রাজিল এবং ইন্দোনেশিয়াতে পরীক্ষামূলকভাবে রাজনৈতিক কনটেন্ট সীমাবদ্ধ করে ফেসবুক। এরপর কোস্টারিকা, সুইডেন, স্পেন এবং আয়ারল্যান্ডে এটির পরীক্ষা চালানোর পরিকল্পনা করা হয়।

প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, আমাদের কমিউনিটি থেকে প্রাপ্ত মতামতের ভিত্তিতে এ পরিবর্তন আনা হচ্ছে। আমরা ব্যবহারকারীদের কাছ থেকে ফেসবুকের কোন ফিচারটি তাদের জন্য কার্যকরী এবং কোন কোন বিষয়ে পরিবর্তন আনা প্রয়োজন নিয়মিতভাবে সেই মতামত নিয়ে থাকি। সেই মতামতের মধ্যে অনেকেই জানিয়েছিলেন তারা তাদের নিউজফিডে রাজনৈতিক কনটেন্টকে কীভাবে দেখেন।

তিনি আরও বলেন, আমরা মনে করি এ পরিবর্তন তাদের মতামতকে সঠিকভাবে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে। এর মাধ্যমে ফেসবুকে ভুয়া তথ্য ছড়ানোর পরিমাণ কমে যাবে বলে মনে করা হচ্ছে।

ফেসবুকের এ উদ্যোগের ফলে রাজনৈতিক দলগুলোকে তাদের কনটেন্ট প্রকাশ ও প্রচারণায় নতুন কৌশল নিতে হবে। অপরদিকে এতে লাভবান হবে সংবাদমাধ্যমগুলো। কারণ রাজনৈতিক খবর পড়তে আগ্রহীরা ফেসবুকের বদলে সংবাদমাধ্যমের ওয়েবসাইটে ভিজিট করবেন।

 

Development by: webnewsdesign.com