ফেলতে চান সৌম্য

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ | ২:০১ অপরাহ্ণ

ফেলতে চান সৌম্য
apps

সৌম্য সরকারকে ব্যাটসম্যান হিসেবে চেনেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু গেল কয়েক মাসে নিজের সেই পরিচয় বদলে ফেলেছেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি এখন নিয়মিত বোলিং করছেন তরুণ ক্রিকেটার। অবশেষে জানা গেল, নিজেকে একজন পরিপূর্ণ অলরাউন্ডার হিসেবে পরিচিত করতে চাচ্ছেন তিনি।

সৌম্য বল করতে পারেন, তা আগেও বেশ কয়েকবার দেখা গেছে। দলের প্রয়োজনে তার হাতে বল তুলে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তখন ছিলেন পার্টটাইমার।

কিন্তু সাম্প্রতিক সময়ে বয়সভিত্তিক টুর্নামেন্ট থেকে শুরু করে জাতীয় দলের হয়ে ধারাবাহিকভাবে তাকে বোলিং করতে দেখা যাচ্ছে। এখন পুরোদস্তুর অলরাউন্ডার হওয়ার স্বপ্ন দেখছেন তিনি।

সৌম্যর অলরাউন্ডার হওয়ার শুরুটা বাংলাদেশ ‘এ’ দলের শ্রীলংকা সফর দিয়ে। এর পর ঘরের মাঠে ইমার্জিং এশিয়া কাপে একই ভূমিকায় দেখা যায় তাকে। এর পর বঙ্গবন্ধু বিপিএলে সমানতালে বোলিং করেন তিনি।

সফলও হন সৌম্য। ওই টুর্নামেন্টে টপঅর্ডারে ব্যাটও করেন তিনি। মূলত সেখান থেকেই নিজেকে পুরোপুরি অলরাউন্ডার ভাবতে শুরু করেন এ ২৫ বছর বয়সী ক্রিকেটার।

গেল বুধবার মিরপুর একাডেমি মাঠে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দল ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে অনুশীলন করেন সৌম্য।

প্র্যাকটিস সেশন শেষে তিনি বলেন, অবশ্যই এটা আমার জন্য ভালো হবে। আগে একদিক (ব্যাটিং) নিয়ে চিন্তা করতাম। এখন দুই দিক নিয়ে ভাবছি। শুধু ব্যাটিংয়ে খারাপ করলে মনে হয় দিনটা শেষ হয়ে গেল। এখন বোলিংয়ে ভালো করে সেটা পুষিয়ে নেয়ার সুযোগ থাকবে।

সদ্য সমাপ্ত পাকিস্তান সফরে অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পান সৌম্য। তবে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। কারণ ব্যাটিংয়ে নামতে হয় শেষ দিকে। বোলিংয়েও সেভাবে আসতে পারেননি।

তবে এ নিয়ে আপাতত ভাবছেন না এ বাঁহাতি ব্যাটসম্যান। সামনে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। আসন্ন বিসিএলে ভালো পারফরম করে সাদা পোশাকে টাইগারদের হয়ে খেলতে চান তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ঝলক দেখাতে চান ডানহাতি মিডিয়াম পেসার।

Development by: webnewsdesign.com