ফিরতে চান সাইফউদ্দিন

মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩০ অপরাহ্ণ

ফিরতে চান সাইফউদ্দিন
apps

পিঠের ইনজুরির সঙ্গে লড়াইটা অবশেষে শেষ হতে যাচ্ছে জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাইফউদ্দিনের। প্রায় ছয় মাস খেলার বাইরে থাকা এই অলরাউন্ডার এখন ফিট, জাতীয় দলের জার্সি গায়ে ফিরতে চান জিম্বাবুয়ে সিরিজে। যদি সবকিছু ঠিক থাকে তাহলে ঘরের মাঠে মার্চের শুরুতেই তাকে দেখা যাবে।

জিম্বাবুয়ে সিরিজে ফেরা নিয়ে সাইফউদ্দিন বলেন, ‘আশা তো আছে। বাকিটা নির্বাচক বা টিম ম্যানেজমেন্টের ওপর। আমি যতটুকু জানি, মেডিকেল টিম থেকে ছাড়পত্র দেওয়াই আছে। এখন পরবর্তী সিরিজের জন্য নির্বাচকরা আমাকে যদি বিবেচনা করে, ইনশাআল্লাহ্‌ আমি প্রস্তুত।’

আজ মঙ্গলবার দুপুরে মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হন সাইফউদ্দিন। তবে জিম্বাবুয়ে সিরিজের আগে নিজেকে খেলার জন্য ফিট প্রমাণ করতে হলে চলমান বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলতে হবে।

 

 

 

‘প্রায় দীর্ঘসময় পর আজকে পুরোদমে বোলিং করলাম। তো আলহামদুলিল্লাহ্‌ বেশ ভালোই। যেটা নিয়ে আমি চিন্তিত ছিলাম, লাইন-লেন্থ অ্যাকুরিসি কেমন থাকবে। যেমন চাচ্ছিলাম সেভাবেই হচ্ছে। যেহেতু আমার হাতে এখনো এক সপ্তাহের মতো সময় আছে। বিসিবির ফিজিও আমাকে বলেছেন, বিসিএলের তৃতীয় রাউন্ডের ম্যাচটা খেলতে। তো এই এক সপ্তাহে ফিটনেস আর স্কিল আরও বাড়াতে পারব’, বলছিলেন এই অলরাউন্ডার।

সাইফউদ্দিন সর্বশেষ খেলেছেন ঘরের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে। ভারতের বিপক্ষে সিরিজ, বিপিএল থেকে শুরু করে চলমান পাকিস্তানের বিপক্ষেও নেই সাইফউদ্দিন। এখন নিয়মিত কাজ করছেন বোলিং কোচ চম্পাকা রামানায়েকের সঙ্গে। লঙ্কান এই কোচ তাকে অনেক কাজও দিয়েছেন।

 

 

 

বোলিং কোচ চম্পাকা রামানায়েক সম্পর্কে সাইফউদ্দিন বলেন, ‘অনেক আগে থেকেই রামানায়েক বাংলাদেশ দলের সাথে কাজ করছে। আর ও শ্রীলঙ্কান সাবেক পেস বোলার। আসলে ওর থেকে অনেক শেখার আছে, যদিও ওর সাথে দীর্ঘ সময় ধরে কাজ করার সুযোগ হয়নি। কিন্তু নির্দিষ্ট কিছু জায়গায় নিয়ে কাজ করেছে, যা ভালো লেগেছে। তো আরও যেহেতু এক সপ্তাহ আছে আমার হাতে, আরও কিছু অভিজ্ঞতা নেওয়ার চেষ্টা করবো ওর থেকে।’

Development by: webnewsdesign.com