ফলোআপ: বাউফল হাসপাতালের গণশৌচাগার দখলদারের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত

মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০ | ৮:১১ অপরাহ্ণ

ফলোআপ: বাউফল হাসপাতালের গণশৌচাগার দখলদারের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত
apps

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জায়গায় নির্মিত গণশৌচাগার দখল করে রাতের আঁধারে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণকারী দখলদারের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপণা কমিটি। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে সাবেক চীফ হুইপ স্থানীয় সংসদ সদস্য হাসপাতাল ব্যবস্থাপণা কমিটির সভাপতি আ.স.ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠীত সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা গণশৌচাগার দখলের বিষয়টি উত্থাপণ করেন। আলোচনায় দখলদারের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়ার প্রস্তাব করেন কমিটির সদস্য ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহিম ফারুক।

এসময় প্রস্তাবকারী ইব্রাহিম ফারুক বলেন, অবৈধভাবে সরকারি শৌচাগার রাতের আঁধারে দখল ও আসবাবপত্র ভেঙে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করা গুরুতর অপরাধ। এসময় তিনি ওই দখলদার কথিত সাংবাদিকের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়ার জোর দাবি করেন। উত্থাপিত প্রস্তাবের আলোকে আলোচনা শেষে দখলকারির বিরুদ্ধে আইনী পদক্ষেপ এবং ওই গণশৌচাগারটি পুন:নির্মাণ করে ব্যবহার উপযোগী করার সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও সভায় করোনা দ্বিতীয় ঢেউ মোকাবেলায় করণীয়, কুকুরের কামড়ের ভ্যাকসিন সংগ্রহ, রাতে হাসপাতাল চত্বরে মাদকের আখড়া বন্ধসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় আ.স.ম ফিরোজ ডাক্তারদের আন্তরিকতার সাথে রোগিদের সেবা প্রদানের নির্দেশ দিয়ে বলেন, চিকিৎসা সেবার মান উন্নয়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে। ডাক্তাদের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে। আপনারা রোগিদের আন্তরিকতার সাথে সেবা করুন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন, মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ, কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর “বাংলাদেশ মিডিয়ায় ” বাউফলে গণশৌচাগার দখল করে ব্যাবসা প্রতিষ্ঠান” শিরোনামে সংবাদ প্রকাশিত হলে কর্তৃপক্ষ বিষয়টি হাসপাতাল ব্যবস্থাপণা কমিটির সভায় সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছিলেন।

Development by: webnewsdesign.com