ফরিদপুরের ভাঙ্গা ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা

বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩ | ৬:৩৫ অপরাহ্ণ

ফরিদপুরের ভাঙ্গা ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা
ফরিদপুরের ভাঙ্গা ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা
apps

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চৌধুরীকান্দা সদরদী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাসহ পাঁচ শিক্ষকার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকালে ভাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহসিন রেজা বাদী হয়ে এ বিভাগীয় মামলটি দায়ের করেন। পরে মামলার কপি ফরিদপুর জেলা শিক্ষা অফিসে পাঠিয়েছেন এ উপজেলা শিক্ষা অফিসার। এছাড়া বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা লিমা আক্তারকে প্রত্যাহারসহ বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ও সহকারী শিক্ষিকা কলি আক্তারকে বদলি করা হয়েছে।

চাবি হারানোর অজুহাতে ফরিদপুরের ভাঙ্গা ১১১ নম্বর চৌধুরীকান্দা সদরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় তিনদিন পাঠদান বন্ধ ছিল। এ ঘটনা নিয়ে কয়েকটি পত্রিকা ও টেলিভিশনে সংবাদ প্রচারিত হলে কর্তৃপক্ষ নড়েচড়ে বসে এ সিন্ধান্ত নেয়।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা প্রাথমিক অফিসার মো. মহসিন রেজা বলেন, ক্লাস বন্ধ রাখার বিষয়টি জানতে পেরে তালা ভেঙে ক্লাস চালু করতে নির্দেশ দিয়েছিলাম। তারপরও ক্লাস চালু করতে পারেনি। এ ঘটনা নিয়ে একটি টেলিভিশন ও কয়েকটি পত্রিকায় সংবাদটি দেখি। পরে দায়িত্ব অবহেলার কারণে পাঁচ শিক্ষিকার নামে বিভাগীয় মামলা দায়ের করেছি।

বিদ্যালয়টির সভাপতি ও সহকারী শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান বলেন, ক্লাস বন্ধ করে রাখা এবং চাবি হারানোর বিষয়টি খুবই দুঃখজনক। টিভি ও পত্রিকায় সংবাদটি ভাইরাল হয়েছে। তাই সব শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় মামলা, প্রধান শিক্ষক প্রত্যাহারসহ ওএসডি এবং সহকারী শিক্ষিকা কলি আক্তারকে বদলি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গত ২৯ মে থেকে ৩১ মে এই তিনদিন ক্লাস করতে পারেনি স্কুলটির শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুরের দিকে ছাত্র-ছাত্রীরা প্রধান শিক্ষিকা অপসারণ দাবি করে বিক্ষোভ করে। এছাড়া প্রধান শিক্ষিকা স্থানীয় লোক হওয়ায় বিদ্যালয়ে ঠিকমতো আসেন না।

Development by: webnewsdesign.com