প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড কেন নয়, হাইকোর্টের রুল

সোমবার, ১৪ নভেম্বর ২০২২ | ২:৪০ অপরাহ্ণ

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড কেন নয়, হাইকোর্টের রুল
প্রাথমিকের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড কেন নয়, হাইকোর্টের রুল
apps

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেডে যুক্ত করার বিষয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন না দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

একই সঙ্গে সহকারী শিক্ষকদের চাকরি ১০ম গ্রেডে উন্নীত করার যৌক্তিকতা তুলে ধরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর গত বছরের নভেম্বরে পাঠানো আবেদনটি নিষ্পত্তি করারও নির্দেশ দেন হাইকোর্ট।

সোমবার (১৪ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারীদের আইনজীবী নিজেই।

এর আগে ১০ নভেম্বর বরগুনার প্রাথমিকের সহকারী শিক্ষক মো. মাহববুর রহমানসহ বিভিন্ন জেলার ১৫ জন শিক্ষক হাইকোর্টে রিটটি করেন। যাতে রিটকারীরা তাদের ১০ম গ্রেড দেওয়ার নির্দেশনা চান। পরে সে রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিবাদীদের প্রতি রুল জারি করেন হাইকোর্ট।

Development by: webnewsdesign.com