’’প্রধানমন্ত্রীর কাছে অর্থনৈতিক অঞ্চল, কৃষি ও আইটি বিশ্ববিদ্যালয় চান রাজশাহীবাসী

রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | ১১:৫১ পূর্বাহ্ণ

’’প্রধানমন্ত্রীর কাছে অর্থনৈতিক অঞ্চল, কৃষি ও আইটি বিশ্ববিদ্যালয় চান রাজশাহীবাসী
apps

পাঁচ বছর পর আগামীকাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার প্রধানকে স্বাগত জানাতে প্রস্তুত রাজশাহী। দীর্ঘদিন পর দলের সভানেত্রীর আগমন উপলক্ষে উজ্জীবীত সেখানকার আওয়ামী লীগের নেতাকর্মীরা। রাজশাহীজুড়ে উৎসবের আমেজ। ব্যানার, ফেস্টুন আর তোরণে সেজেছে নগরী।

মাদ্রসা মাঠে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এর আগে প্রধানমন্ত্রী ১ হাজার ৩১৭ কোটি টাকার ২৫টি প্রকল্প উদ্বোধন করবেন। এছাড়াও তিনি ৩৭৬ কোটি টাকার আরও ৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রীর কাছে এবার অর্থনৈতিক অঞ্চল, কৃষি ও আইটি বিশ্ববিদ্যালয় চায় রাজশাহীবাসী।

রাজশাহীর সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা বলেন, ‘‘এবার প্রধানমন্ত্রীর কাছে অর্থনৈতিক অঞ্চলটা আমরা চাই; এছাড়া আন্তর্জাতিক বিমানবন্দর চাই। আরেকটা জিনিস চাই, সেটা হল হাটিকুমরুল থেকে চাপাইনবাবগঞ্জ পর্যন্ত ফোরলেন সড়ক।’’

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নুর মোহাম্মদ সিয়াম বলেন, রাজশাহী শিক্ষা নগরী হিসেবে পরিচিত। শিক্ষানগরী হিসেবে পুর্নাঙ্গ রুপ দিতে রাজশাহীতে কৃষি ও আইটি বিশ্ববিদ্যালয় প্রয়োজন। আমরা প্রধানমন্ত্রীর কাছে সেই দাবি তুলতে চাই।

জনসভার প্রস্তুতি শেষ পর্যায়ে। মাদ্রাসা মাঠ ছাড়াও তিন কিলোমিটার এলাকাজুড়ে প্রধানমন্ত্রীর ভাষণ শোনার ব্যবস্থা করা হয়েছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, ‘‘এলইডি টিভি দিয়েছি বিভিন্ন পয়েন্টে, প্রায় ১৩০ টি মাইক দিয়েছি।’’

‘‘আমরা আশা করছি যদিও বা মাদ্রাসা মাঠে জনসভার স্থল কিন্তু পুরো রাজশাহীতেই সেদিন হবে জনসভা’’ বলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

এই জনসভায় প্রধানমন্ত্রীর কাছে স্মার্ট বাংলাদেশ গড়ার পরিকল্পনা শুনতে চান এ অঞ্চলের মানুষ।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, ‘‘সম্পার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে জননেত্রী শেখ হাসিনা তার কর্মসূচী ভিত্তিক বক্তব্য দেবেন।

 

Development by: webnewsdesign.com