প্রথম লাল কার্ড বিশ্বকাপে

শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | ২:৩৮ অপরাহ্ণ

প্রথম লাল কার্ড বিশ্বকাপে
apps

২০শে নভেম্বর শুরু হয়েছে কাতার বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের সঙ্গে ইকুয়েডরের লড়াই দেখেছে ফুটবল বিশ্ব। বিশ্বকাপের ৫ম দিন পর্যন্ত মোট ২০টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭তম ম্যাচে ওয়েলসকে ২-০ গোলে হারিয়েছে ইরান।

সে ম্যাচেই চলতি বিশ্বকাপের প্রথম লাল কার্ড দেখানো হয়েছে। গতকাল আহমেদ বিন আলী স্টেডিয়ামে শেষ মুহূর্তের নাটকীয়তায় ওয়েলসকে হারিয়েছে ইরান। যোগ করা সময়ের ৮ম এবং ১১তম মিনিটে একটি করে গোল করেন ইরানের রুজবে চেশমি ও রামিম রেজায়ান।

তার আগে ৮৬তম মিনিটে ইরানের একটি আক্রমণ ঠেকাতে গিয়ে লাল কার্ড দেখেন ওয়েলস গোলরক্ষক ওয়েন হেনেসি। ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে ইরানের মেহদি তারেমির মুখে হাঁটু মারেন নটিংহ্যাম ফরেস্টে খেলা এই গোলরক্ষক। ভিএআরের সাহায্যে লাল কার্ড দেখান ম্যাচ রেফারি।

ফুটবল বিশ্বকাপের ইতিহাসে মাত্র তৃতীয় গোলরক্ষক হিসেবে লাল কার্ড দেখলেন ওয়েন হেনেসি। এর আগে ২০১০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেছিলেন দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমেলেং খুনে। বিশ্বকাপ ইতিহাসে ১৯৯৪ আসরে প্রথম গোলরক্ষক হিসেবে লাল কার্ড দেখেন ইতালির জিয়ানলুসা পাগলিউকা, নরওয়ের বিপক্ষে ম্যাচে।

Development by: webnewsdesign.com