প্রথম জয় পেল নেদারল্যান্ডস

বুধবার, ০২ নভেম্বর ২০২২ | ৮:২৪ অপরাহ্ণ

প্রথম জয় পেল নেদারল্যান্ডস
apps

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়েকে হারিয়ে প্রথম জয় তুলে নিল নেদারল্যান্ডস। জিম্বাবুয়ের দেয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় ডাচরা।

বুধবার অ্যাডিলেড ওভালে ১১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওভার হাতে রেখে জয় তুলে নেয় নেদারল্যান্ডস।

১১৮ লক্ষ্য তাড়া করেত নেমে চতুর্থ ওভারে স্টেফান মাইবুর্গ (৮) ফিরে গেলেও টম কুপার ও ম্যাক্স ও’ডাউডের জুটিতে জয়ের ভিত গড়ে ফেলে নেদারল্যান্ডস। তারা দলকে ৭৩ রানের জুটি উপহার দেন। দলীয় ৯০ রানে কুপার ৩২ রানে আউট হন।

এরপর ও’ডাউড যখন থামেন, তখন জয় সময়ের ব্যাপার মাত্র। দলীয় ১০৯ রানে তিনি আউট হন ইনিংস সেরা ৫২ রানে। ৪৭ বলে ৮ চার ও ১ ছয়ে সাজানো ছিল তার ইনিংস।

দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বাস ডি লিড ও রুলফ ফন ডার মারউই। ১৮তম ওভারের শেষ বলে ডি লিড চার মেরে জয় এনে দেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পরে যায় জিম্বাবুয়ে। পাওয়ার প্লে’র ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২০ রান তুলতে পারে জিম্বাবুইয়ানরা। শন উইলিয়ামস আর সিকান্দার রাজার ব্যাটিংয়ে কিছুটা লড়াই করার পুঁজি পেলেও বাকিরা তেমন কিছুই করতে পারেনি।

২৩ বলে ২৮ করে উইলিয়ামস আউট হওয়ার পর তাসের ঘরের মত ভেঙ্গে পরে জিম্বাবুয়ের ইনিংসে। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও নিজের ব্যাটিংটা চালিয়ে যাচ্ছিলেন রাজা। ২৪ বলে ৩টি করে চার-ছক্কায় ৪০ রান করা এই অলরাউন্ডারকে থামান ডি লিড। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১১৭ রানেই থেমে যায় জিম্বাবুয়ে।

ডাচ বোলারদের মধ্যে সবচেয়ে সফল পল ভেন ম্যাকেরেন। ডানহাতি এই পেসার ২৯ রানে নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট কার ব্রেন্ডন গ্লোভার, লভান ফন বিক এবং বেস ডি লিড।

Development by: webnewsdesign.com