প্রথমবারের মতো কানাডায় উড়াল দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বুধবার, ২৭ জুলাই ২০২২ | ৩:০৯ অপরাহ্ণ

প্রথমবারের মতো কানাডায় উড়াল দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
apps

প্রথমবারের মতো ১৫৪ যাত্রী নিয়ে কানাডার টরন্টোর উদ্দেশে উড়াল দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম বাণিজ্যিক ফ্লাইট। এর মধ্য দিয়ে উত্তর আমেরিকার সঙ্গে আকাশপথে সরাসরি যুক্ত হলো বাংলাদেশ। মঙ্গলবার দিবাগত মধ্যরাত ৩টা ৫০ মিনিটে (বুধবার, ২৭ জুলাই) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি টরন্টোর উদ্দেশে রওয়ানা হয়।

ঢাকা থেকে টরন্টোগামী বিজি-৩০৫ ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরে নেমে তেল নেবে। ঘণ্টাখানেক পর এটি আবার টরন্টোর উদ্দেশে রওয়ানা হবে। তবে ফেরার সময় টরন্টো থেকে সরাসরিই ঢাকায় আসবে। ফ্লাইটটি প্রায় ২০ ঘণ্টা আকাশে উড়ে টরন্টো পৌঁছাবে। সেখান থেকে বাংলাদেশে ফিরতে সময় লাগবে ১৬ ঘণ্টা। প্রাথমিকভাবে এই রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান, তবে ইউক্রেন যুদ্ধের কারণে নিরাপত্তা বিবেচনায় আপাতত রাশিয়ার আকাশসীমা ব্যবহার করা যাচ্ছে না।

ঢাকা থেকে টরন্টো ফ্লাইটের রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৮০ হাজার টাকা। তবে যারা ২০ জুলাইয়ের আগে টিকেট কেটেছেন তারা ১৫ শতাংশ ছাড় পেয়েছেন। রুটটিতে ফ্লাইট পরিচালনার জন্য ব্যবহার করা হচ্ছে বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার মডেলের উড়োজাহাজ।

Development by: webnewsdesign.com