প্রতিবছর ১ লাখ টাকা বৃত্তি পাবে রুয়ট শিক্ষার্থীরা

বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩ | ৪:৫৬ অপরাহ্ণ

প্রতিবছর ১ লাখ টাকা বৃত্তি পাবে রুয়ট শিক্ষার্থীরা
apps

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) গরিব-মেধাবী শিক্ষার্থীদের প্রতিবছর এক লাখ টাকার বৃত্তি দেওয়া হবে। এ লক্ষ্যে নজরুল অ্যান্ড ফাতেমা স্কলারশিপ ট্রাস্টের সঙ্গে রুয়েটের সমঝোতা চুক্তি হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপরের পর ভাইস-চ্যান্সেলরের কনফারেন্স রুমে রুয়েটের পক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন এবং নজরুল অ্যান্ড ফাতেমা স্কলারশিপ ট্রাস্টের পক্ষে ড. এম. নজরুল ইসলাম এই চুক্তি সই করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, রুয়েটের ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, কম্পোট্রোলার নাজিমউদ্দীন আহম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক মো. তৌহিদ আরিফ খান চৌধুরী, সংস্থাপন শাখার অতিরিক্ত রেজিস্ট্রার মো. আরিফ আহম্মেদ চৌধুরী, রুপালী ব্যাংক রুয়েট শাখার ব্যবস্থাপক মো. সেতাউর রহমান খান, ড. এম নজরুল ইসলামের সহধর্মিণী ফাতেমা সিদ্দিকী।

ড. এম নজরুল ইসলাম রুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯৭১ সিরিজের শিক্ষার্থী ছিলেন। তিনি বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন এবং বর্তমানে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় সপরিবারে বসবাস করছেন। তিনি দেশটির ফেডারেল সরকারের ট্রান্সপোরটেশন বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। ড. এম নজরুল ইসলাম এবং তার সহধর্মিণী ফাতেমা সিদ্দিকীর নামে নজরুল অ্যান্ড ফাতেমা স্কলারশিপ ট্রাস্ট গঠন করা হয়। এ ট্রাস্টের মাধ্যমে রুয়েটের গরীব-মেধাবী শিক্ষার্থীরা প্রতি বছর এক লাখ টাকা বৃত্তি পাবে।

Development by: webnewsdesign.com