প্রক্সির মাধ্যমে ইসরায়েলের বিরুদ্ধে কার্যক্রম চালাচ্ছে ইরানঃনাফতালি বেনেট

সোমবার, ৩০ মে ২০২২ | ১১:১৩ পূর্বাহ্ণ

প্রক্সির মাধ্যমে ইসরায়েলের বিরুদ্ধে কার্যক্রম চালাচ্ছে ইরানঃনাফতালি বেনেট
apps

প্রক্সির মাধ্যমে ইসরায়েলের বিরুদ্ধে কার্যক্রম চালাচ্ছে ইরান- এমন অভিযোগ তুলেছেন দেশটির ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। রবিবার তিনি বলেছেন, এসব কর্মকান্ডের জন্য তাদের শাস্তি পেতে হবে।

গত সপ্তাহে রেভ্যুলেশনারি গার্ডের কর্নেল হাসান সাঈদ খোদাই গুলিতে নিহত হন। এ হত্যার দায় ইসরায়েলের ওপর দিয়েছে ইরান। এ ঘটনায় তারা প্রতিশোধ নেওয়ার হুমকিও দিয়েছে। আর ইরানের হুমকির পর পাল্টা হুমকি দিলেন নাফতালি বেনেট।

বিশ্বব্যাপী ইসরাইলি নাগরিকদের হত্যা করার পরিকল্পনাকারী হিসেবে হাসান সাঈদ খোদাইকে অভিযুক্ত করত ইসরাইল। কাজ শেষে নিজ বাড়িতে ফেরার পর বাড়ির গেটে তাকে গুলি করে হত্যা করে দুইজন মোটরসাইকেল আরোহী। এর আগে একই কায়দায় ইরানের শীর্ষ নিউক্লিয়ার বিজ্ঞানীকে হত্যা করে। যার দায় ইসরায়েলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদের ওপর দিয়েছিল ইরান।

রবিবার মন্ত্রীসভার বৈঠকে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট উল্টো দাবি করেন ইসরায়েল ইরানকে লক্ষ্য করছে। এরফলে ইরানকে ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে বেনেট বলেন, যুগ যুগ ধরে ইরানিয়ান সরকার ইসরাইলের বিরুদ্ধে ও এ অঞ্চলে প্রক্সির মাধ্যমে, গোয়েন্দাদের মাধ্যমে জঙ্গি তৎপরতা চালিয়েছে। কিন্তু অক্টোপাসের মাথা, ইরান নিজে আক্রমণের বাইরে থেকেছে।

তিনি আরও বলেন, আমরা আগেও বলেছি, ইরানকে আক্রমণ করা যাবে না সেই যুগ শেষ। যারা জঙ্গিদের অর্থায়ন করে, যারা জঙ্গিদের অস্ত্র দেয় এবং যারা জঙ্গিদের পাঠায় তাদের পুরো মূল্য দিতে হবে।

সূত্র: দ্য ন্যাশনাল

Development by: webnewsdesign.com