পৌর-নির্বাচন: সিলেটে আ’লীগের ২ বিদ্রোহী প্রার্থী ও মৌলভীবাজারে নৌকার জয়

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১ | ৯:৪৬ অপরাহ্ণ

পৌর-নির্বাচন: সিলেটে আ’লীগের ২ বিদ্রোহী প্রার্থী ও মৌলভীবাজারে নৌকার জয়
apps

চতুর্থ ধাপে সিলেটের ৩ পৌর সভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পূন্ন হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে গোলাপগঞ্জে ও জকিগঞ্জে আওয়ামীলীগের ২ বিদ্রোহী প্রার্থী বিজয়ী ও মৌলভীবাজারে নৌকার জয়জয়াকার হয়েছে।

গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও মৌলভীবাজার সংবাদদাতারা জানান, সিলেটে চতুর্থ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গোলাপগঞ্জ পৌরসভায়। গোলাপগঞ্জে ভোট গণনা শেষে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী (বর্তমান মেয়র) আমিনুল ইসলাম রাবেল ৫৮৫১টি ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহামদ পাপলু পেয়েছেন ৪৫৫৮টি ভোট। ধানের শীষের প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন ৪২২২টি ভোট পেয়ে আছেন তৃতীয় স্থানে।

এদিকে সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই স্বতন্ত্র প্রার্থীর মধ্যে। এর মধ্যে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে মাত্র ৩ ভোটের ব্যবধানে এগিয়ে থেকে মেয়র পদে বিজয়ী হয়েছেন আব্দুল আহাদ। প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, নারিকেল গাছ প্রতীকে আব্দুল আহাদ পেয়েছেন ২ হাজার ৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ফারুক আহমদ জগ প্রীকে পেয়েছেন ২ হাজার ৮২ ভোট। লড়াইয়ে ছিলেন আল-ইসলাহর প্রার্থী হিফজুর রহমানও। তিনি মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯৭৮ ভোট। এদিকে, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন ৬৬৯ ভোট পেয়ে হয়েছেন ছয় নম্বর হয়েছেন। বিএনপির প্রার্থী ইকবাল আহমদ ধানের র্শীষ প্রতীকে ৬১০ ভোট পেয়ে সপ্তম হয়েছেন।

অপরদিকে মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলুর রহমান। তিনি ১৩ হাজার ৬৯৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. অলিউর রহমান পেয়েছেন ৩ হাজার ৭৩৩ ভোট। গতকাল শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোটগ্রণ চলে। পৌরসভার ১৮ টি কেন্দ্রে চলে এই কার্যক্রম। এবার মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্ব্তিা করেন। মৌলভীবাজার জেলা রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ও আইসিটি) মো.মামুনুর রশীদ এতথ্য নিশ্চিত করেন।

Development by: webnewsdesign.com