পৌর নির্বাচন, কুড়িগ্রামে চলছে প্রথম ধাপের ভোট গ্রহন

সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০ | ১২:২২ অপরাহ্ণ

পৌর নির্বাচন, কুড়িগ্রামে চলছে প্রথম ধাপের ভোট গ্রহন
apps

সারাদেশে ২৫ টি পৌরসভায় শুরু হয়েছে প্রথম ধাপের পৌর নির্বাচন। উত্তরের জেলা কুড়িগ্রাম পৌরসভাতেও চলছে ভোট গ্রহন। কুড়িগ্রামের ২৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হলেও মজিদা আর্দশ ডিগ্রী কলেজ কেন্দ্রে কিছুটা বিলম্বে শুরু হয় ভোট গ্রহন।

এছাড়া এ কেন্দ্রের ৩ নম্বর কক্ষে ভোট শুরু হবার পরে কিছুটা হট্টগোল হলেও, পরে আইন-শৃঙ্খলা বাহিনীদের তৎপরতায় পরিবেশ শান্ত হয়। কুড়িগ্রাম পৌরসভায় ২৪ টি কেন্দ্রের মোট ভোটার ৫৬ হাজার ৩৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭ জন ও নারী ভোটার ২৯ হাজার ৪৮ জন। পৌরসভার ৯টি ওর্য়াডে ৫ জন মেয়র পদে,১৩ জন মহিলা কাউন্সিলর ভোটে এবং ৩৯ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্বিতা করছেন।

৮ নং ওর্য়াডে কাউন্সিলর পদপ্রার্থী মৃত্যূর কারণে সে ওর্য়াডে ভোট গ্রহন স্থগিত রয়েছে।

পৌরসভার ভোটের সার্বিক বিষয়ে,জেলা রির্টানিং অফিসার মোঃ রাকিবুল হাসান রাকিব বলেন,” কুড়িগ্রাম পৌরসভার সাধারণ নির্বাচনের ২৪টি কেন্দ্রের ভোট গ্রহণ সকাল ৮টায় সুষ্ঠু সুন্দর ও নিরপেক্ষভাবে শুরু হয়েছে। কোথায় কোন রকমের অপ্রীতিকর ঘটনা ঘটে নি। এবং সমগ্র নির্বাচনী এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আপনারা দেখছেন ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য স্বতঃস্ফূর্তভাবে আসছে। এবং টোটাল নির্বাচনী এলাকায় সকলের সমন্বিত প্রচেষ্টায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যের সার্বিক তত্ত্বাবধায়নে এবং নির্বাচন সংশ্লিষ্ট অন্যদের সার্বিক সহযোগিতায় নির্বাচন পরিস্থিতি অত্যন্ত স্বাভাবিক রয়েছে এবং ভোটাররা কিন্তু অত্যন্ত উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পেরে অত্যন্ত খুশি। আমি বেশ কিছু ভোটারের সাথে কথা বলেছি তারা ইভিএমের মাধ্যমে ভোট দিতে পেরে অত্যন্ত খুশি।”

পৌরসভার ৩নং ওর্য়াডের ভোটার কলি রায় বলেন,”ইভিএম এর মাধ্যমে ভোট দিলাম,অত্যন্ত সুন্দর ও দ্রুত বেগে ভোট দিলাম,খুব ভালো লাগলো।”

আ.লীগ মনোনীত প্রার্থী মোঃ কাজিউল ইসলাম ভোট দিতে এসে জানান,”সুন্দর পরিবেশে ভোট দিলাম,কোথাও কোন বিশৃঙ্খলা হয়নি,জয়ের ব্যাপারে আমি আশাবাদী।”

Development by: webnewsdesign.com