পৌরসভা নির্বাচনে কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘণের দায়ে ১১ প্রার্থীকে জরিমানা

সোমবার, ০৪ জানুয়ারি ২০২১ | ৫:৪২ অপরাহ্ণ

পৌরসভা নির্বাচনে কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘণের দায়ে ১১ প্রার্থীকে জরিমানা
apps

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থী এগারো জনকে ৪৩ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে ২ জন মেয়র প্রার্থী ও ৯ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন। রবিবার (৩ জানুয়ারি) রাত সাড়ে সাতটায় মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন এর নেতৃত্বে পৌর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হয়।

যাঁদের জরিমানা করা হয়েছে তাঁরা হচ্ছেন- মেয়র প্রার্থী সিপার উদ্দিন আহমদ (নৌকা) ৮ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী শাজান মিয়া (জগ) ৮ হাজার টাকা, ১নং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী সুফিয়া বেগম চৌধুরী ৩ হাজার টাকা, ২নং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী রাজিয়া সুলতানা চৌধুরী ৩ হাজার টাকা ও রেহানা পারভিন ২ হাজার টাকা, ৩নং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী নার্গিস আক্তার ২ হাজার টাকা ও সুমাইয়া রহমান ৩ হাজার টাকা, ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী কামাল আহমদ ৩ হাজার টাকা, ৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহির খান ৩ হাজার টাকা ও হারুনুর রশীদ ভূঁইয়া ৫ হাজার টাকা এবং ৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহিরুল ইসলাম খান ৩ হাজার টাকাসহ মোট ১১জন প্রার্থীকে ৪৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রোববার রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আহসান ইকবাল ও অফিস সহকারী কাজী মো. আনোয়ার হোসেনসহ কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। একই গাড়িতে একাধিক মাইক ব্যবহার, বিভিন্ন স্থানে নির্দিষ্ট সাইজের চেয়ে অতিরিক্ত সাইজের পোস্টার ব্যবহার ও দোকানপাটসহ বিভিন্নস্থানে স্টিকার লাগানোর অপরাধে তাঁদের জরিমানা করা হয় বলে।

কুলাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী সহকারি রিটার্নিং অফিসার মো. আহসান ইকবাল বলেন, মনোনয়ন জমাকালীন সময় ও প্রতীক বরাদ্দের দিন সকল প্রার্থীকে আচরণবিধি মেনে চলার বিষয়ে কঠোরভাবে সতর্ক করা হয়েছিল। কিন্তুু অনেক প্রার্থী আচরণবিধি ভঙ্গ করেছেন। তাই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। নির্বাচনের পূর্বমুহূর্ত পর্যন্ত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ, ১৬ জানুয়ারি কুলাউড়া পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Development by: webnewsdesign.com