পেসার হাসান মাহমুদ বাদ পড়ার কারণ জানালেন সুজন

বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ | ১১:৩২ পূর্বাহ্ণ

পেসার হাসান মাহমুদ বাদ পড়ার কারণ জানালেন সুজন
apps

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যয় সংকোচনের নীতি নিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে শুরু হয়েছে এই নীতির বাস্তবায়ন। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছেন না কোনো নির্বাচক।এমন সময় সফর থেকে বাদ পড়েছেন পেসার হাসান মাহমুদ। বলাবলি হচ্ছে— ব্যয় কমানোর ভাবনায় ছুড়ে ফেলা হয়েছে এ পেসারকে।

কিন্তু বিসিবিপ্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সাফ জানিয়ে দিলেন, হাসানের বাদ পড়ার কারণের সঙ্গে বিসিবির ব্যয় সংকোচনের কোনো যোগসূত্র নেই।তবে কেন বাদ পড়লেন হাসান? সুজন জানালেন, ইন্টারচেঞ্জের মারপ্যাঁচে বাদ পড়তে পারে হাসানের নাম।

বুধবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির এ কর্মকর্তা বলেন,বিষয়টি এ রকম না। হয়তো ইন্টারচেঞ্জের কোনো ব্যাপার আসবে। এমন নয় যে কাউকে বাদ দিয়ে ব্যয় সংকোচন করা হচ্ছে, এমন না। (হাসানের বেলায়) এখানে আর্থিক কোনো কারণ নেই।

এত গেল হাসানের কথা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, কোভিড প্রোটকলের দায়িত্বে থাকা ডাক্তার আর কয়েকজন যে বাদ পড়েছেন সফর থেকে, তাদের বিষয়ে ব্যাখ্যা কী বোর্ডের?

নিজামউদ্দিন বলছিলেন,সেটি একটা বিষয়। হ্যাঁ, বিসিবির কিছু কার্যক্রম আছে। এর মধ্যে অবকাঠামোগত উন্নয়ন রয়েছে। সে ক্ষেত্রে বড় ধরনের পুঁজির প্রয়োজন। সব কিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যতটুকু সম্ভব ব্যয় সংকোচন করা যায়। তবে নিশ্চয়তা দিচ্ছি, সে ক্ষেত্রে আমাদের এফটিপিতে প্রভাব পড়ছে না।

তবে এই পরিকল্পনায় কোনো খেলোয়াড় কাটছাঁট হয়নি বলে দাবি সুজনের। বললেন,আপনারা তো খেলোয়াড়ের কথা বলছেন। টিম কম্বিনেশন বা অন্য বিষয়গুলোতে পরিকল্পনায় পরিবর্তন আসলে সেটি হতেই পারে। এমন নয় যে আর্থিক কারণে। এখানে আর্থিক কোনো কারণ জড়িত নেই, আমি সেটিই মনে করি।

হাসান মাহমুদ অবশ্য উইন্ডিজ সফরের ঘোষিত স্কোয়াডে ছিলেন না। পরে পেসার শহিদুল ইসলাম চোটে পড়লে তাকে দলে নেওয়ার কথা জানায় বোর্ড। তবে সেটিও আনুষ্ঠানিকভাবে ছিল না।

এ মুহূর্তে পূর্ণাঙ্গ সফরে ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছেন টাইগাররা। সফরে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা হবে। আগামী ১৬ তারিখ টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ক্যারিবীয় সফর।

Development by: webnewsdesign.com