পুলিশ প্রত্যাহারের আশ্বাসে বিক্ষোভ স্থগিত করলেন বিক্ষুব্ধ রাবি শিক্ষার্থীরা

শনিবার, ০৪ মার্চ ২০২৩ | ৬:১৫ অপরাহ্ণ

পুলিশ প্রত্যাহারের আশ্বাসে বিক্ষোভ স্থগিত করলেন বিক্ষুব্ধ রাবি শিক্ষার্থীরা
apps

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুর্বৃত্তের ছুরিকাঘাতের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অভ্যান্তরে পুলিশ প্রত্যাহারের দাবিতে প্রশাসন ভবন অবরোধ করে প্রায় ২ঘণ্টা ধরে বিক্ষোভ মিছিল করেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশ প্রত্যাহারের আশ্বাসে দিলে বিক্ষোভ মিছিল স্থগিত করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে তাদের আশ্বাস দিলে বিক্ষোভ মিছিল স্থগিত করেন তারা।

এ বিষয়ে ছাত্র উপদেষ্টা শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে বলেন, আমরা তোমাদের সব দাবির প্রতি সমর্থন জানাচ্ছি। আগামীকাল তোমরা তোমাদের যে পাঁচ দফা দাবি আছে সেগুলো আমাদের কাছে জমা দিবে। তারপর বিশ্ববিদ্যালয় প্রশাসন ও তোমাদের বিভাগ বসে আলোচনা করে দাবিগুলো বাস্তবায়নের চেষ্টা করবো।

তিনি আরও বলেন, আমরা পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছি। তাদের পক্ষ থেকে একটা তদন্ত কমিটি গঠন করা হবে। সেখানে কি হয়েছিল কিভাবে পুলিশ থাকা সত্যেও এমন ঘটনা ঘটলো সব বের করা হবে। আর চারুকলা অনুষদের পাশে পুলিশ ফাঁড়ি আমরা প্রত্যাহার করার জন্য আহবান জানিয়েছি।

উল্লেখ্য, শুক্রবার (৩ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের পাশের রাস্তায় বাংলা বিভাগের আব্দুল্লাহ আল জাহেদ নামের এক শিক্ষার্থীকে দুর্বৃত্তরা ছুরিকাঘাত করে। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হলেও পরে জখমের অবস্থা গুরুতর হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নং ওয়াডে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

Development by: webnewsdesign.com