পাকিস্তান সফর নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বিসিবি চিন্তিত মধ্যপ্রাচ্য পরিস্থিতি নিয়ে।

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | ১০:৩০ অপরাহ্ণ

পাকিস্তান সফর নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বিসিবি চিন্তিত মধ্যপ্রাচ্য পরিস্থিতি নিয়ে।
apps

বিসিবির সভায় পাকিস্তান সফর নিয়ে একটা সিদ্ধান্ত আসবে—অপেক্ষাটা ছিল এটি নিয়েই। কিন্তু দীর্ঘ সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান যা বললেন, তার সারকথা হচ্ছে পাকিস্তান সফর নিয়ে আগের অবস্থানেই আছে বিসিবি। সেই সঙ্গে মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক অস্থিরতার ব্যাপারটি নতুন করে ভাবাচ্ছে বাংলাদেশকে।সরকারও বিসিবিকে পাকিস্তান সফরের ব্যাপারে মধ্যপ্রাচ্য পরিস্থিতি বিবেচনায় রাখার কথা বলেছে বলেই জানিয়েছেন নাজমুল, ‘পাকিস্তান সফর নিয়ে নিরাপত্তা বিষয়ক নির্দেশনা পাওয়ার পর আমরা সরকারি অনুমতির (জিও) জন্য আবেদন করি। মধ্যপ্রাচ্যের বর্তমান যে অবস্থা, সেটা অবশ্যই অন্য যেকোনো সময়ের চেয়ে ভিন্ন।
মধ্যপ্রাচ্যের উত্তেজনাকে বিবেচনায় রেখে পাকিস্তান সফর যতটা সম্ভব সংক্ষিপ্ত করার কথাই সরকার বলেছে।’

পাকিস্তানে তিনটি টেস্ট ও দুটি টেস্ট ম্যাচ খেলার কথা বাংলাদেশের। তবে পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় সফরটা সংক্ষিপ্তই করতে চায় বিসিবি। সে কারণে বাংলাদেশের ইচ্ছা কেবল তিনটি টি-টোয়েন্টি খেলেই চলে আসা।
পরে পরিস্থিতি বিবেচনা করে টেস্ট খেলার কথা পাকিস্তানকে জানায় বাংলাদেশ। স্বাভাবিকভাবেই পাকিস্তান এ প্রস্তাবে রাজি নয়। তবে সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানির সঙ্গে টেলিফোনে আলাপ হয় বিসিবি সভাপতির। মানি জানান, বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এই সপ্তাহের মধ্যেই হয়ে যাবে।

সেই সিদ্ধান্তের জন্যই আজ বিসিবির সভা গুরুত্বপূর্ণ ছিল। আপাতত এ নিয়ে আগের সিদ্ধান্তেই অটল রইলের বাংলাদেশের ক্রিকেট প্রশাসকেরা।

Development by: webnewsdesign.com