পাকিস্তানে মরিয়ম নওয়াজসহ শাহবাজের মন্ত্রিসভায় জায়গা পেলেন যারা

মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২ | ২:২১ অপরাহ্ণ

পাকিস্তানে মরিয়ম নওয়াজসহ শাহবাজের মন্ত্রিসভায় জায়গা পেলেন যারা
apps

অবশেষে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের মন্ত্রিসভার ৩১ মন্ত্রী শপথ নিয়েছে বলে জানিয়েছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ডন। আজ মঙ্গলবার দুপুরের দিকে তারা শপথ নেন। মন্ত্রী হিসেবে শপথ নেওয়া শাহবাজের দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সদস্যরা হলেন, খাজা মুহাম্মদ আসিফ, আহসান ইকবাল, রানা সানাউল্লাহ, সরদার আয়াজ সাদিক, রানা তানভীর, খুররাম দস্তগির খান, মরিয়ম নওয়াজ, খাজা সাদ রফিক, মিফতাহ ইসমাঈল, জাভেদ লতিফ, রিয়াজ হুসাইন পিরজাদা, মুর্তাজা জাভেদ আব্বাসীও আজম নাজির।

বিলাওয়ালের দল পাকিস্তান পিপলস পার্টি থেকে মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন, সৈয়দ খুরশিদ শাহ, সৈয়দ নাভিদ কামার, শেরি রেহমান, আব্দুল কাদির প্যাটেল, শাজিয়া মারি, সৈয়দ মুর্তাজা মাহমুদ, সাজিদ হুসাইন তুরি, এহসান উর রেহমান মাজারি ও আবিদ হুসাইন।

মুত্তাহিদা মজলিস-ই-আমাল থেকে শপথ নিয়েছেন, আসাদ মাহমুদ, আব্দুল ওয়াসি এবং আব্দুল শুকুর। জামাতে উলেমা-ইসলাম থেকে মুহাম্মদ তালহা মাহমুদ, মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান থেকে আমিনুল হক ও ফায়সাল সাবজওয়ারি, বেলুচিস্তান আওয়ামী পার্টি থেকে মুহাম্মদ ইসরার তারিন, জামুরি ওয়াতান পার্টির নওয়াবিজাদা শাজাইন বুগতি এবং পাকিস্তান মুসলিগ লিগ-কায়েদের তারিক বাশির ছিমা কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

তারা কে কোন মন্ত্রীত্ব পাচ্ছেন সে বিষয়ে এখনও কোনও তথ্য দেওয়া হয়নি। সাথে পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন কিনা সে বিষয়টিও এখনও পরিষ্কার নয়।

Development by: webnewsdesign.com