পাকিস্তানের মাটিতে ভারতকে স্বাগত জানায়: আফ্রিদি

শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০ | ১১:১৯ অপরাহ্ণ

পাকিস্তানের মাটিতে ভারতকে স্বাগত জানায়: আফ্রিদি
apps

দুই দেশের মধ্যে রাজনৈতিক বৈরিতা চরমে। বহুজাতিক টুর্নামেন্ট ছাড়া ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ দেখাই যায় না এখন। বাইরেও যখন দুই দলকে এক করা যাচ্ছে না, এমতাবস্থায় পাকিস্তানের মাটিতে কি ভারত খেলতে যাবে?

পাকিস্তানের মাটিতে আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপের আসর। সেখানে ভারত খেলতে যাবে না, সাফ জানিয়ে দিয়েছে। নিরপেক্ষ ভেন্যুতে না হলে পাকিস্তানে এশিয়া কাপ ভারত খেলবে না কিছুতেই। এমনটা হওয়া আপাতদৃষ্টিতে অসম্ভবই।

 

 

 

তবে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি এমন অসম্ভব এক স্বপ্নই দেখছেন। এমনকি ভারত পাকিস্তানে খেলতে গেলে স্বাগত জানাবেন তারা, এমন কথা বলছেন আফ্রিদি।

আফ্রিদির ভাষায়, ‘২০২০ সালের এশিয়া কাপে ভারত যদি পাকিস্তানে খেলতে আসে, তবে আমরা তাদের স্বাগত জানাব। আমার মনে হয়, আমরা সবসময়ই তাদের পাকিস্তানে স্বাগত জানিয়েছি। আসলে ক্রিকেটের মতো খেলাই দুই দেশের মধ্যে দূরত্ব কমিয়ে আনার একমাত্র মাধ্যম।’

 

 

 

 

এশিয়া কাপের আয়োজক স্বত্ত্ব পাকিস্তানের। এই অবস্থায় নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন করতে হবে কি? আফ্রিদি বলেন, ‘আমার মনে হয় এটা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্ত। দেখা যাক কী হয়! টুর্নামেন্টটা যে-ই আয়োজন করুক, ক্রিকেটটা চলবে।’

এর আগে ২০১৮ সালে এশিয়া কাপের আয়োজক ছিল ভারত। কিন্তু দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণেই ওই আসরটি সরিয়ে নেয়া হয় সংযুক্ত আরব আমিরাতে। এবারও সংযুক্ত আরব আমিরাতের আয়োজক হওয়ার খবর শোনা যাচ্ছে।

Development by: webnewsdesign.com