নবীনগরে

পল্লী বিদুৎ এর অবহেলায় আগুনে পুরে নিঃস্ব হল দুটি পরিবার

বুধবার, ১০ আগস্ট ২০২২ | ৪:৫১ অপরাহ্ণ

পল্লী বিদুৎ এর অবহেলায় আগুনে পুরে নিঃস্ব হল দুটি পরিবার
apps

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামের দক্ষিণ পশ্চিম পাড়ার মোল্লা বাড়ির মোঃ জামাল ও মোঃ মনির হোসেনের ২টি টিনের বসত ঘর আগুনে পুরে ভস্মীভূত হয়ে যায়। পাশের বাড়ির আবুল বাশারের ১টি ঘরেও এই আগুনে পুড়ে ক্ষয় ক্ষতি হয়েছে। গতকাল(০৯/০৮) মঙ্গলবার বিকাল ৫ টায় ঘটনাটি ঘটে পরে শতশত মানুষের অক্লাম্ত চেষ্টায় প্রায় দেড় ঘন্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।এতে করে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে নিঃস্ব হয়ে যায় ২টি পরিবার ।

প্রত্যক্ষদর্শী ছাত্রলীগ নেতা মাসিকুল ইসলাম বলেন বৈদ্যুতিক মেইন তার থেকে আগুনের সূত্রপাত হয়।আগুনে পুরে যাওয়ার সময় ওই পরিবারের কেউ বাড়ীতে না থাকায় এবং ঘর দুটি তালাবদ্ধ থাকার দরুন আগুন নিয়ন্ত্রণ করা যায়নি।প্রত্যক্ষদর্শীরা বলেন,আমি ঘর থেকে বের হয়ে দেখি ঘরটির চালের ওপর আগুনের ধোয়া বের হচ্ছে পরে চিৎকার করলে লোকজন আসে ঘর দুটি তালাবদ্ধ থাকার কারনে পানি দিতে সমস্যা হয়।আমরা গ্রামের মসজিদের মাইক দিয়ে সবাইকে আগুন নিভানোর কাজে সাহায্য করার জন্য অনুরুধ করলে বাঘাউড়া গ্রামের শতশত মানুষ আগুন নিভানোর জন্য ছুটে আসে তারপরও আমরা ঘর দুটিকে আগুন থেকে রক্ষা করতে পারিনি।অনেক চেষ্টার পর যখন আগুন নিভাতে সক্ষম হই ততক্ষণে ঘর দুটি ভস্মীভূত হয়ে যায়। আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন,”আগুনের তীব্রতা বেশী ছিল এবং ঘর তালাবদ্ধ থাকার কারনে পানি দিতে সমস্যা হাওয়ার ফলে ঘরটিকে আগুন থেকে রক্ষা করা সম্ভব হয়নি।

আমরা মটর লাগিয়ে পানি দিয়ে আগুন নিভানোর জন্য চেষ্টা করে পাশের ঘরগুলো রক্ষা করতে পেরেছি”।বসতভিটার মালিক প্রবাশী মোঃ মনির হোসেনের স্ত্রী বলেন, “ঘরে অনেক মূল্যবান কাগজ জিনিসপত্র টাকা পয়সা স্বর্ণ ছিল এসব কিছুই বাঁচানো গেলনা।আমি এখন কোথায় থাকব, কি খাব, কার কাছে যাব, আমার আর কিছুই রইলনা বলে তিনি চিৎকার করতে থাকেন”।মনির হোসেন ও জামাল মিয়ার চাচা মোঃ হাবু মিয়া বলেন, এই ঘরের উপর পল্লী বিদুৎ এর মেইন তার ঝুলে ছিল।আমরা পল্লী বিদুৎ অফিসে ৩ বার লিখিত অভিযোগ করি কিন্তু তারা এর কোন ব্যবস্থা নেয়নি।পল্লী বিদুৎ অফিসের অবহেলার কারনে গতকাল এই বিদুৎ লাইন থেকে দুর্ঘটনা ঘটে।ডিজিএম আসাদুজ্জামান ভুঁইয়া বলেন, এই বিষয়টি সম্পর্কে আমাদের কেউ অবগত করেনি।

Development by: webnewsdesign.com