পলাশবাড়ীতে সড়কের পাশে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে অর্ধশতাধিক ব্যবসায়ি নিঃস্ব

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৩:৪৫ অপরাহ্ণ

পলাশবাড়ীতে সড়কের পাশে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে অর্ধশতাধিক ব্যবসায়ি নিঃস্ব
apps

গাইবান্ধা- পলাশবাড়ী সড়কের ঢোলভাঙ্গাবাজারের উত্তর পার্শ্বে ও দক্ষিণ পার্শ্বে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে নিঃস্ব ভুক্তভোগী স্থানীয় ব্যবসায়ি ও জমির মালিকগণ গাইবান্ধা জেলা প্রশাসকের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করে একটি আবেদন করেছেন।

এ আবেদনের সূত্র ধরে দেখা যায় ও জানা যায়, পলাশবাড়ী উপজেলার ৬ নং বেতকাপা ইউনিয়নের পার আমলাগাছী মৌজায় জে এল নং ১২৫ বিআরএস নং ১৫, ২০, ২৭, ১১০, ১৭৬, ১৮৯, ২২৭, ২৯০, ৪২৯, ৪৮৬, ৪৯৬, ৪৯৭, ৫২৭ এর ব্যক্তি মালিকানা জমি গুলো দখল করে ড্রেন নির্মাণ করায় ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে জমির মালিক ও স্থানীয় প্রায় ৬০ হতে ৭০ জন ব্যবসায়ি মানববেতর জীবন যাপন করছেন।

মহামান্য হাইর্কোটের নির্দেশনা অনুযায়ী সড়কের নিজেস্ব জমির সীমানা হতে ১০ মিটার দূরে বসতবাড়ী অথবা ব্যবসা প্রতিষ্টান নির্মাণ করার নির্দেশনার সাইন বোর্ড থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান এবং সড়ক ও জনপদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের যোগসাজসে বৈষম্য মূলক ভাবে ড্রেন নির্মাণ করায় কেউ বহাল তবিয়তে সড়কের জমিতে স্থাপনা রেখেছেন আবার কেউ নিজের ব্যক্তি মালিকান জমিতে থাকা ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন।

এবিষয়ে দায়িত্ব প্রাপ্ত গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারি প্রকৌশলী(এসও) মিজান ও উপস্থিত ঠিকাদারের লোকজন জানান, সড়কের নির্দিষ্ট ম্যাপ অনুযায়ী ড্রেন নির্মাণ করা হচ্ছে। নিয়ম অনুসারেই ড্রেন নির্মাণের কার্যক্রম চলছে। এবিষয়ে কোন অভিযোগ থাকলে উর্দ্বোতন কর্তৃপক্ষের নিকট জানাতে পারেন ভুক্তভোগীরা।

এদিকে স্থানীয় ভুক্তভোগী আলহাজ্ব আফসার আলী,মোখলেস প্রধান,আব্দুল মমিন,শহিদুল ইসলাম,রোস্তম আলী,আজিউল ইসলাম,হাসান আলী,এনামুল হকসহ অন্যান্যরা জানান, ঢোলভাঙ্গা বাজারে সড়কের দুপাশে ড্রেন নির্মাণে ব্যাপক বৈষম্য করা হচ্ছে।

ড্রেন নির্মাণে অর্থের বিনিময়ে ম্যানেজ প্রক্রিয়ায় কোথায় ১২ ফিট ছাড় দেওয়া হয়েছে আবার কোথাও ব্যক্তি মালিকানা জমির উপরে ড্রেন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে ঠিকাদারী প্রতিষ্ঠান । তারা এই বৈষম্য মুলক কার্যক্রম বন্ধে জাতীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন।

Development by: webnewsdesign.com