পরিচালকের মৃত্যু শুটিং সেটে অসুস্থ হয়ে

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩ | ১:৩০ অপরাহ্ণ

পরিচালকের মৃত্যু শুটিং সেটে অসুস্থ হয়ে
apps

পশ্চিমবঙ্গের অন্যতম পরিচালক অঞ্জন চৌধুরীর মৃত্যুর পর এবার তাঁর একমাত্র পুত্র সন্দীপ চৌধুরীও চলে গেলেন। মাত্র ৪৮ বছর বয়সে গতকাল কলকাতার একটি নার্সিং হোমে মৃত্যু হয় তাঁর। গতকাল বিকেলেই সন্দীপ চৌধুরীর শেষকৃত্য সম্পন্ন হয় কলকাতার তেওড়াতলা মহাশ্মশানে।

বাবা অঞ্জন চৌধুরীর মতো সন্দীপও ছিলেন পরিচালক। গত ১৭ ডিসেম্বর ‘ফেরারি মন’ ধারাবাহিকের শুটিং চলার সময় সেটেই অসুস্থ হয়ে পড়েন। আগে থেকেই তিনি ভুগছিলেন কিডনির অসুখে। চলছিল কিডনির ডায়ালাইসিসও। অসুস্থতার পর দক্ষিণ কলকাতার ইকবালপুরের একটি বেসরকারি নার্সিংহোম নেওয়া হয় তাঁকে। গতকাল সেখানেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সন্দীপের।

পরিচালক অঞ্জন চৌধুরী মারা যান ২০০৭ সালের ২১ ফেব্রুয়ারি। তাঁর স্ত্রী জয়শ্রী চৌধুরী মারা যান গত বছরের আগস্টে। অঞ্জন চৌধুরী রেখে যান পুত্র সন্দীপ চৌধুরী ও কন্যা চুমকি ও রীনা চৌধুরীকে। এবার সন্দীপও চলে গেলেন।
সন্দীপ চৌধুরী একজন পরিচালক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তাঁর দুই বোনও অভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন।

সন্দীপ চৌধুরী কালারস বাংলার ধারাবাহিক ‘ফেরারি মন’ ও সান বাংলায় ‘কন্যাদান’ ধারাবাহিকের কাজ করছিলেন। এ ছাড়া সদ্য শেষ হওয়া ‘উড়ন তুবড়ি’ ধারাবাহিকের সৃজনশীল পরিচালকও ছিলেন। এ ছাড়া তিনি ‘এরাও শত্রু’, ‘রাঙিয়ে দিয়ে যাও’, ‘অগ্নিশিখা’, ‘দত্তবাড়ির ছোট বউ’সহ একাধিক ধারাবাহিক পরিচালনা করেছেন। পরিচালনা করেছেন দুটি চলচ্চিত্রও।

সন্দীপ চৌধুরীর মৃত্যুতে কলকাতার চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছেন কলকাতা সংস্কৃতি জগতের তারকারা।

Development by: webnewsdesign.com