পঞ্চগড়ে বজ্রপাতে যুবকের মৃত্যু, আহত ৪

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৩:৩৮ অপরাহ্ণ

পঞ্চগড়ে বজ্রপাতে যুবকের মৃত্যু, আহত ৪
apps

পঞ্চগড়ের আটোয়ারীতে পঞ্চগড়ে বজ্রপাতে রঞ্জিত চন্দ্র বর্মন (২৯) নামে এক যুবক নিহত হয়েছে। তার বাড়ি আটোয়ারী উপজেলার রাধানগড় ইউনিয়নের রসেয়া গ্রামে। সে ওই গ্রামের ভুজেন চন্দ্র বর্মনের ছেলে।

এই ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। আহতরা হলেন কালকাটু বর্মনের ছেলে গণেশ চন্দ্র বর্মন (৪৫) কানদুরু চন্দ্রের ছেলে কুলিন চন্দ্র (৪৫) বিরেন্দ্রনাথের ছেলে পরিতোষ (৩২) প্রেমোহরি বর্মনের ছেলে ভবেশ বর্মন (৫৫) ।

আহতদের বাড়ি আটোয়ারী উপজেলার রসেয়া এলাকায় । সোমবার (২৭ সেপ্টেম্বর ) রাতে আটোয়ারী উপজেলার রাধানগড় ইউনিয়নের রসেয়া এলাকায় বজ্রপাতে এই নিহতের ঘটনা ঘটে।

রাধানগড় ইউপি চেয়ারম্যান আবু জাহেদ জানান, সোমবার রাত সাড়ে আটটার দিকে রঞ্জিত ও তার প্রতিবেশিরা রসেয়া জামুরিবাড়ি দুর্গামন্ডপের পাশে একটি পান সিগারেটের দোকানে আড্ডা দিচ্ছিল । এ সময় হঠাৎ করে ওই দোকানে বজ্রপাত হয়। পরে তাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে দেখতে পায় দুইজন পুরুষ মাটিতে পরে আছে এবং তিন জন অজ্ঞান অবস্থায় আছে।

এ সময় তাদের উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তাৎক্ষনিক আটোয়ারী সরকারী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. হুমায়ুন কবীর রঞ্জিতের ইসিজি পরীক্ষা করানোর পরামর্শ দেন । সাথে সাথেই ইসিজি পরীক্ষার ফলাফল দেখে রঞ্জিতকে মৃত ঘোষনা করেন তিনি।

এদিকে আহতদের মধ্যে ভবেশ চন্দ্র রায়ের অবস্থা আশংকা জনক হওয়া তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আহত গণেশ, কুলিন এবং পরিতোষ আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. হুমায়ুন কবীর জানান বজ্রপাতের ঘটনা শুনে আমি নিজেই স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে এসে দেখি পাঁচজন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে রঞ্জিত বজ্রপাতের সময় হৃদযন্ত্রের ক্রিড়া বন্ধ হয়ে মারা গেছে প্রাথমিকভাবে ধারনা করেছেন তিনি। অপর চারজনের মধ্যে ভবেশ চন্দ্রের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ।

বাকি তিনজন বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। এই বিষয়ে আটোয়ারী উউপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামান নিহতের বাড়িতে যান এবং ঘটনাস্থল পরির্দশন করেন। আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মোঃ দুলাল উদ্দীন বজ্রপাতে এক যুবকের নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

Development by: webnewsdesign.com