নড়াইলে ছাত্রীকে শ্লীলতাহানির দায়ে ৩ যুবককে কারাদণ্ড

বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ | ৮:০৬ অপরাহ্ণ

নড়াইলে ছাত্রীকে শ্লীলতাহানির দায়ে ৩ যুবককে কারাদণ্ড
apps

নড়াইলে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির দায়ে ৩ যুবককে অর্থদণ্ডসহ কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে নড়াইল সরকারি মহিলা কলেজের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল কুদ্দুস মোবাইল কোর্ট পরিচালনা করে এ দণ্ডাদেশ প্রদান করেন।

বিভিন্ন মেয়াদে দণ্ডাদেশপ্রাপ্তরা হল নড়াইল সদর উপজেলার সিঙ্গাশোলপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আকমল আলীর ছেলে ইজাজুলকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড, ইস্রাফিল শিকদারের ছেলে ইসমাইলকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড এবং মোকাদ্দেস কাজির ছেলে মিরাজুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল কুদ্দুস বলেন, অপরাধীরা একটি স্কুলছাত্রীকে রাস্তায় একা পেয়ে অশালীন কথা বার্তা বলাসহ তার হাত ধরতে উদ্দত হয়েছিলো । মোবাইল কোর্টের ১৮৬০ এর ৫০৯ ধারায় আমরা তাদের শাস্তি দিয়েছি।

তিনি আরও বলেন, এ শাস্তির মাধ্যমে সমাজ ও অভিবাকের কাছে একটি বার্তা পৌছে যাক যে, মেয়েরা বর্তমান সরকার ও এই আইনের শাসন সবসময় মেয়েরা স্বাধীন থাকুক তারা নিরাপদে নির্ভয়ে স্কুল কলেজে যেতে পারে। এ আইনের ভয়াবহতায় কোন মেয়ে কোনরকম বখাটে স্বীকার হতে হবেনা বলে মন্তব্য করেন এই কর্মকর্তা।

Development by: webnewsdesign.com