নড়াইলে চেয়ারম্যানের সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে মানববন্ধন করায় হুমকির শিকার শতাধিক পরিবার

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ৪:৩৫ অপরাহ্ণ

নড়াইলে চেয়ারম্যানের সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে মানববন্ধন করায় হুমকির শিকার শতাধিক পরিবার
apps

নড়াইল সদর উপজেলার ১২ নং বিছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম আনিসুল ইসলামের সন্ত্রাসী কর্মকান্ড ও সরকারি টাকা আত্মসাতসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করায় হুমকির শিকার হয়েছেন মীর্জাপুরের শতাধিক পরিবার।ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী ক্যাডার বাহিনীর তোপের মুখে রয়েছেন হাফেজ মাওলানা রুবেল হোসেন, মো: এনায়েত হোসেন, ইনছার মোল্যা, কওসার মোল্যা, সাহেব আলীসহ শতাধিক পরিবারের সদস্যরা। নাম প্রকাশনা করার শর্তে মীর্জাপুর একাধিক নারী-পুরুষ এ প্রতিনিধিকে জানান, চেয়ারম্যান এসএম আনিসুল ইসলামের ইন্ধন ও প্রত্যক্ষ মদদে হত্যা, মাদকসহ একাধিক মামলার আসামি আজিম শেখ, ইনজিল শেখ,মাসুদ শিকদার, হাসানুর শেখ, সোহান খন্দকার, তরিকুল ইসলাম তারি, শফায়েত শেখ, মুন্সী ইমরান হোসেন ও তাদের দলীয় লোকজন গত ২১ সেপ্টেম্বরে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয়া নিরীহ নারী-পুরুষকে খুন, জখমসহ নানা ধরনের অত্যাচার নির্যাতন করার হুমকি-ধামকি দিয়ে চলেছে।

অনেককে বলা হচ্ছে,বাড়ি থেকে বের হলে কিংবা বাজারে আসলে তোকে জীবনের মতো শেষ করে দেয়া হবে। চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর লোকজনের ভয় ও আতংকে গত চারদিন যাবত অনেকে বাড়িতে অবরুদ্ধ রয়েছেন। বাজারে আসা কিংবা পথেঘাটে বের হতে পারছেন না তারা।মীর্জাপুর পূর্বপাড়া, বৃত্তিরপাড়া, কারিগরপাড়া ও বাজার এলাকায় বসবাসরত লোকজনের উপর যেকোন সময় হামলা হতে পারে বলে চেয়ারম্যানের লোকজন হুমকি অব্যাহত রেখেছে। এসব এলাকায় বিশৃংখলা সৃষ্টির ভয়ে বসবাসরত নারী-শিশুসহ অন্যান্য লোকজন চরম শংকার মধ্যে রয়েছেন।

অনেকে প্রাণে বাঁচতে বাড়ি ছেড়ে নড়াইল, যশোরসহ অন্যত্র এলাকায় চলে গেছেন। এ ধরনের হুমকিতে মীর্জাপুরে আইনশৃংখলার চরম অবনতি হতে পারে বলে অনেকেই আশংকা প্রকাশ করেছেন। অভিযোগে আরো জানা গেছে, চেয়ারম্যানের লোকজন নিরীহ মানুষজনকে ভয়ভীতি দেখিয়ে এবং বিধবা কার্ড বাতিল, রিলিফ কার্ড বাতিল, বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী ভাতা বাতিলসহ সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার ভয়ভীতি দেখিয়ে চেয়ারম্যানের পক্ষে অবস্থান নেয়ার জন্য তাদের জোরপূর্বক স্বাক্ষর দিতে বাধ্য করা হচ্ছে। নিরীহ নারী-পুরুষকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক তাদের স্বাক্ষর নেয়ার এ কাজে নেতৃত্ব দিচ্ছেন হত্যা, ছিনতাই, চাঁদাবজি, মাদকসহ একাধিক মামলার আসামি আজিম শেখ।

সূত্রে জানা যায়, আজিম শেখ মীর্জাপুর এলাকার মূর্তিমান আতংক।চেয়ারম্যানের ডানহাত বলে পরিচিত অপরাধ জগতের কিং খ্যাত আজিমের ভয়ে এলাকার অনেকেই বাড়ি ছাড়া। অনেক হিন্দু পরিবার তার নির্যাতন ও অত্যাচারে এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন। আজিমের সন্ত্রাসী কর্মকান্ড ও অনৈতিক কাজের প্রতিবাদ করার সাহস এলাকার কেউ রাখেন না।গত ২০ আগষ্ট আজিমসহ চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর লোকজন মীর্জাপুরের জনৈক বিশিষ্ট ব্যাবসায়ীর কাছে অস্ত্রঠেকিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। মাদকসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশের হাতে একাধিকবার গ্রেফতারও হয়েছে আজিম শেখ।

সূত্রে জানা যায়, চেয়ারম্যান এসএম আনিসুল ইসলাম নোয়াপাড়া বাজারের সুমন ট্রেডার্সের সত্ত¡াধিকারী বিশিষ্ট ব্যবসায়ী সুমনের কাছ থেকে ব্যবসার কথা বলে এককোটি ২৬ লাখ টাকা নিয়ে আত্মসাত করেছেন।

এছাড়া রুখালী গ্রামের মিলনকে চাকুরি দেবার কথা বলে তার কাছ থেকে টাকা নিয়ে তাকে চাকরি দেয়নি বলে অভিযোগ রয়েছে।ব্যবসাসহ বিভিন্ন চাকরির দেয়ার নাম করে চেয়ারম্যান অনেক লোকের টাকা আত্মসাৎ করে খুলনায় স্ত্রীর নামে বাড়িসহ নামে-বেনামে অনেক স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিক হয়েছেন। বিছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম আনিসুল ইসলাম ও তার সন্ত্রাসী বাহিনীর লোকজনের অত্যাচার-নির্যাতন থেকে রক্ষা পেতে এবং মীর্জাপুর এলাকায় আইনশৃংখলা পরিস্থিতি বজায় রাখতে নড়াইল পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সদর থানার ওসি ও মীর্জাপুর পুলিশ ক্যাম্পের আইসির হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

উল্লেখ্য, ১২ নং বিছালী ইউনিয়নবাসীর আয়োজনে গত ২১ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে মীর্জাপুরে বিছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম আনিসুল ইসলাম ও তার সন্ত্রাসী বাহিনীর লোকজনের সন্ত্রাসী কর্মকান্ড ও অনিয়মের প্রতিবাদে এলাকাবাসীর আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এলাকার শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করে চেয়ারম্যানের বিভিন্ন অপকর্মের বিচার দাবি করেন।

Development by: webnewsdesign.com