নড়াইলের পথিকৃত নাট্য সংগঠন চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৬:১০ অপরাহ্ণ

নড়াইলের পথিকৃত নাট্য সংগঠন চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত
apps

নড়াইলের পথিকৃত নাট্য সংগঠন চিত্রা থিয়েটারের রজত জয়ন্তী পালিত হয়েছে। রজত জয়ন্তী উপলক্ষে সংগঠনের কর্মীরা ভোরে নড়াইলের ১শ প্রশাসনিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক ব্যক্তিত্বের বাড়িতে বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা প্রদান, মুক্তিযুদ্ধে শহীদদের গণকবর ও বধ্যভূমিতে পুস্পমাল্য অর্পণ, চিত্রশিল্পী সুলতান মঞ্চে সমাজে বিভিন্ন অপশক্তির বিরুদ্ধে ২৫টি কুশপুত্তলিকা দাহ, রজত জয়ন্তীতে ২৫টি মোমবাতি প্রজ্জ্বলন এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সাথে ভার্চুয়াল আড্ডায় মিলিত হয়।

গতকাল এদিন সকালে বর্ষণমুখর দিনে চিত্রা থিয়েটারের পক্ষ থেকে সবার বাসায় গিয়ে ব্যতিক্রমী প্রভাতি শুভেচ্ছা বিনিময়কালে রজত জয়ন্তীতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মলয় কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক ও মূর্ছনা সংগীত নিকেতনের সভাপতি শামীমূল ইসলাম টুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান হিট্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, চিত্রা থিয়েটারের সাধারণ সম্পাদক ইমান আলী মিলন প্রমুখ। উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সংগঠনটির অনুষ্ঠান সীমিত করা হয়।

জানা যায়, দীর্ঘ এই ২৫টি বছর চিত্রা থিয়েটারের গতিশীল নেতৃত্ব নড়াইলের ঐতিহ্যসহ নড়াইলে মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন প্রেক্ষাপটকে তারা তুলে ধরেছে এবং বিভিন্ন সাংস্কৃতিক আন্দোলন, সামাজিক ও মানবিক কর্মকান্ডের সাথে যুক্ত থেকেছে। সংগঠনটি সংস্কৃতির আলো ঘরে ঘরে পৌঁছে দিতে আবিরাম কাজ করে চলেছে।

Development by: webnewsdesign.com