নীলফামারীর ডিমলা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করতে যাচ্ছে

বুধবার, ২০ জুলাই ২০২২ | ৫:৩৮ অপরাহ্ণ

নীলফামারীর ডিমলা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করতে যাচ্ছে
apps

আগামী ২১ জুলাই ২০২২ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে গৃহহীন-ভূমিহীন পরিবারের মাঝে মুজিববর্ষের উপহার হিসেবে একক গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করবেন। এ পর্যায়ে ডিমলা উপজেলার ২৫টি পরিবারের মাঝে দুই শতক জমিসহ একটি দুই কক্ষ বিশিষ্ট একক গৃহ প্রদান করা হবে। প্রতিটি গৃহে রান্নাঘর, টয়লেটের সুবিধা রয়েছে। ইতোমধ্যে উপকারভোগীদের মধ্যে জমির কবুলিয়তসহ অন্যান্য কাগজপত্র প্রদান করা হয়েছে। ৩য় পর্যায়ের গৃহ প্রদানের মধ্য দিয়ে ডিমলা উপজেলার চলমান হালনাগাদকৃত তালিকা  অনুযায়ী ডিমলা উপজেলা ভূমিহীন ও গৃহীনমুক্ত হতে যাচ্ছে।

আগামী ২১ জুলাই ২০২২ মাননীয় প্রধানমন্ত্রী নীলফামারী জেলার মধ্যে প্রথম উপজেলা হিসেবে ডিমলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করবেন। উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়সূত্রে জানা গেছে ভূমিহীন পুনর্বাসন একটি চলমান প্রক্রিয়া। হালনাগাদকৃত চলমান তালিকা অনুযায়ী ডিমলা উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলেও এই প্রক্রিয়া চলমান থাকবে। যদি প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোন কারনে যদি কোন ভূমিহীন পাওয়া যায় দ্রুততম সময়ে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলায়েত হোসেন বলেন “মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী” ভূমিহীনদের পাশে আছে, থাকবেন। তালিকা শেষ হলেও পুনর্বাসন প্রক্রিয়া শেষ হবে না। নতুন ভূমিহীন পাওয়া গেলে দ্রুততম সময়ে তাদের পুনর্বাসন করা হবে।

ডিমলা উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হতে যাচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ডিমলাবাসীর পক্ষ হতে আন্তরিক ধব্যবাদ জানাচ্ছি।জেলায় ক শ্রেণির ভূমিহীনদের ৭ হাজার ৪২ জনের তালিকা করে জেলা প্রশাসন। এর মধ্যে অবশিষ্ট ৬ শত ৮৮ জনের এ বছর ডিসেম্বরের মধ্যে গৃহহীন-ভূমিহীন পরিবারের মাঝে দেয়ার আাশা প্রকাশ করেছে জেলা প্রশাসক মোঃ খন্দকার ইয়াসির আরেফিন। এ থেকে পুরো জেলা ভূমিহীন ঘোষণার অপেক্ষায় জেলা বাসি।

Development by: webnewsdesign.com