নিরাপত্তা শঙ্কায় ভুগছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডপ্রধান রমিজ রাজা

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | ১০:৩৫ পূর্বাহ্ণ

নিরাপত্তা শঙ্কায় ভুগছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডপ্রধান রমিজ রাজা
apps

নিরাপত্তা শঙ্কায় ভুগছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডপ্রধান রমিজ রাজা। সেটা এতটাই প্রকট হয়েছে যে এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণ করতে তাকে ব্যবহার করতে হচ্ছে বুলেট প্রুফ গাড়ি। এর মাঝেই গুঞ্জন উঠেছে তার পিসিবি সভাপতি পদ হারানোর। যদিও তা গুজব বলে উড়িয়ে দিয়েছেন রমিজ রাজা নিজেই।

পাকিস্তানের রাজনৈতিক অস্থিরতার বিষয় নতুন নয়। যার কালো থাবা থেকে বাঁচতে পারেনি দেশটির ক্রিকেটাঙ্গনও। এবার তার প্রভাব পড়ল পাক ক্রিকেট বোর্ড সভাপতি রমিজ রাজার ওপর। বিভিন্ন মহল থেকে হুমকি পেয়ে বাড়িয়েছেন তিনি নিজের নিরাপত্তাব্যবস্থা।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ক্ষমতাচ্যুতির পর থেকেই আলোচনায় আসে পিসিবিতে রমিজের ভবিষ্যৎ। যদিও এখনো তিনি আছেন বহাল তবিয়তে। তবে তার নিরাপত্তা নিয়ে রয়ে গেছে সংশয়। এক প্রকার বাধ্য হয়েই এখন তাকে ব্যবহার করতে হচ্ছে বুলেট প্রুফ গাড়ি।

কোন ক্রিকেট বোর্ড সভাপতির এই ধরনের নিরাপত্তা ব্যবস্থার মধ্যে থাকার নজির বোধ হয় এটা প্রথম ক্রীড়া বিশ্বে। তার অধীনে বর্তমানে বেশ সুসময় কাটাচ্ছে পাকিস্তান ক্রিকেট। তারপরও পিসিবিপ্রধানের এ ধরনের পরিস্থিতির মধ্য দিয়ে যাওয়া অনাকাঙ্ক্ষিত বলে মনে করছেন ক্রীড়াসংশ্লিষ্টরা।

এদিকে, উদ্ভূত জটিল পরিস্থিতির মধ্যে আবারো নতুন করে আলোচনায় সাবেক পিসিবি সভাপতি এহসান মানির নাম। অনেকেরই ধারণা হয়তো দ্বিতীয় মেয়াদে আবারও বোর্ডপ্রধান হিসেবে দেখা যাবে তাকে। অবশ্য তেমন ইঙ্গিত তিনি প্রকাশ করেছেন নিজেই।

দিন ফুরাল কি না, এটা নিয়ে বিভিন্ন সময়ই প্রশ্নবাণে জর্জরিত হতে হচ্ছে রমিজ রাজাকে। যা নিয়ে ব্যপক বিব্রত প্রকাশ করেছেন তিনি। সবশেষ পিসিবি আয়োজিত সংবাদ সম্মেলনে প্রায় দুই ঘণ্টা তিনি কথা বলেছেন গণমাধ্যমে। উল্লেখ করেছেন সভাপতি হিসেবে তার অবদানের কথা। একই সঙ্গে বেশ কড়া সমালোনা করেছেন যারা তাকে বিদায় করে দিতে চায় বোর্ড থেকে।

Development by: webnewsdesign.com