নিউজিল্যান্ড সিরিজে সমতায় ফিরলো

বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩ | ১২:৩৮ অপরাহ্ণ

নিউজিল্যান্ড সিরিজে সমতায় ফিরলো
apps

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারারেঅ নিউজিল্যান্ডে। পুরো পাকিস্তান দলকে মাত্র ১৮২ রানেই গুটিয়ে দিলো নিউজিল্যান্ডের বোলাররা। বুধবার করাচি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ২৬১ রান করে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে ২৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৩ ওভারে মাত্র ১৮২ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। ফলে ৭৯ রানে হারতে হয় তাদের। এই জয়ের ফলে সিরিজে সমতায় ফিরল নিউজিল্যাল্ড। এখন ১৩ জানুয়ারির ম্যাচটি সিরিজের ভাগ্য নির্ধারণ করবে। সেই ম্যাচে যারা জিতবে তারাই সিরিজটি জিতবে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। এটি ওয়ানডেতে তার ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি। লকি ফার্গুসনকে চার মেরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বাবর আজম। এরপরে ১১৪ বলে ৭৯ রান করে ইশ সোধির বলে স্টাম্প আউট হন তিনি। ফলে নিজের ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরিটা করতে পারলেন না বাবর। তবে পাক অধিনায়কের এই স্লো ইনিংস কাজে আসেনি পাকিস্তানের।

এদিন ম্যাচের কথা বললে, প্রথমে ব্যাট করে ২৬১ রান তোলে নিউজিল্যান্ড। ফিন অ্যালেন চার বলে ১ রান করে আউট হন। এরপরে ডেভন কনওয়ে ৯২ বলে ১০১ রানের ইনিংস খেলেন। তাঁর সঙ্গে ১০০ বলে ৮৫ রানের ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। তারা ১৮১ রানের জুটি গড়েন। ড্যারিল মিচেল সাত বলে পাঁচ রান করেছিলেন। টম ল্যাথাম তিন বলে ২ রান করেন। গ্লেন ফিলিপ্স ৮ বলে ৩ রান করে আউট হন। এরপরে মাইকেল ব্র্যাকওয়েল ১৪ বলে করেন ৮ রান। মিচেল স্যান্টনার ৪০ বলে ৩৭ রান করে আউট হন। ইশ সোধি সাত রান করলেও, টিম সাউদি শূন্য রানে আউট হন। শূন্য রান করে অপরাজিত থাকেন লকি ফার্গুসন। পাকিস্তানের হয়ে মহম্মদ নাওয়াজ চারটি ও নাসিম শাহ ৩টি উইকেট শিকার করেন। একটি করে উইকেট নিয়েছেন হ্যারিস রাউফ ও উসমা মির।

এরপরে ২৬২ রানের লক্ষ্য় তাড়া করতে নেমে ৯ রানের মধ্যেই ফখর জামান ও ইমাম উল হকের উইকেটা হারায় পাকিস্তান। এরপরে ইনিংসের হাল ধরেন বাবর আজন। তবে তিনি বড্ড স্লো রান করতে থাকেন। ফলে স্কোর বোর্ডে রান রেটের চাপ তৈরি হতে শুরু করে। এদিন ১১৪ বলে ৭৯ রান করেন তিনি। মহম্মদ রিজওয়ান ৫০ বলে ২৮ রান করেন। হ্যারিস সোহেল ২১ বলে করেন ১০ রান। আগা সলমন ২২ বলে ২৫ রান করে আউট হন। মহম্মদ নাওয়াজ ৩ রান, উসমা মির ৯ বলে ১২ রান, মহম্মদ ওয়াসিম ১৩ বলে ১০ রান করেন। নাসিম শাহ ও হ্যারিস রউফ শূ্ন্য রানে আউট হয়েছেন। টিম সাউদি ও ইশ সোধি ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া লকি ফার্গুসন, মিচেল সান্টনার, মিচেল ব্র্যাকওয়েল ও গ্লেন ফিলিপ্স একটি করে উইকেট নিয়েছেন।

 

Development by: webnewsdesign.com