নামাজ পড়তে পারেননি মুসল্লিরা, ইষ্ট লন্ডনে মসজিদ বন্ধ

শনিবার, ০৯ জানুয়ারি ২০২১ | ৪:১৯ অপরাহ্ণ

নামাজ পড়তে পারেননি মুসল্লিরা, ইষ্ট লন্ডনে মসজিদ বন্ধ
apps

বৃটেনে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় বন্ধ করা হয়েছে ইউরোপের বৃহত্তম ইষ্ট লন্ডন মসজিদ, হযরত ইব্রাহিম মসজিদ, বিশপ ওয়াই মসজিদ, দারুল উম্মাহ মসজিদ, শেডওয়েল মসজিদ, গ্রানফিল মসজিদ ও রেড ব্রিজসহ বেশ কয়েকটি মসজিদ। সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা না থাকলেও কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয়ার ফলে শুক্রবার নামাজ পড়তে পারেননি বিপুল সংখ্যক মুসল্লি। যে কয়েকটি মসজিদ খোলা রয়েছে, তা যেকোন সময় বন্ধ হতে পারে।

গত মঙ্গলবার বার্কিং অ্যান্ড ডাগেন হাম, নিউহাম, হ্যাকনি, রেডব্রিজ কাউন্সিলসহ বেশ কয়েকটি কাউন্সিল অফিস তাদের সদর দপ্তরে ধর্মীয় নেতাদের চিঠি দেয়। টাওয়ার হ্যামলেটস, নিউহামসহ বেশ কয়েকটি মসজিদ এই আহবানে সাড়া দেয়। ইউরোপের বৃহত্তম ইষ্ট লন্ডন মসজিদটি বন্ধ করার জন্য রাজি হয়। যে মসজিদটিতে ৭ হাজারেরও বেশি মুসল্লি এক সাথে নামাজ আদায় করতে পারেন।

মসজিদ কর্তৃপক্ষ বিবৃতিতে বলেছে, সরকারের উপাসনালয়গুলি উন্মুক্ত থাকার অনুমতি স্বত্তে¡ও স্থানীয়ভাবে কোভিড-১৯ এর উচ্চ পর্যায়ের কারণে ইস্ট লন্ডন মসজিদটি বন্ধের কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে। তবে সিদ্ধান্তটি দুই সপ্তাহের মধ্যে পর্যালোচনা করা হবে এবং অনলাইন পরিষেবাগুলি সম্প্রচারিত হবে। তবে জানাজাগুলি যথা নিয়মে অনুষ্ঠিত হবে।

Development by: webnewsdesign.com