নাইজেরিয়ায় ঘুমন্ত অবস্থায় ৩০ জনকে পুড়িয়ে হত্যা

বুধবার, ১২ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৪৯ অপরাহ্ণ

নাইজেরিয়ায় ঘুমন্ত অবস্থায় ৩০ জনকে পুড়িয়ে হত্যা
apps

নাইজেরিয়ায় ঘুমন্ত অবস্থায় অন্তত ৩০ জনকে নৃশংসভাবে পুড়িয়ে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে অন্তঃসত্ত্ব নারী ও শিশুও রয়েছে। এই গণহত্যার পিছনে জঙ্গি সংগঠন বোকো হারাম রয়েছে বলেই সন্দেহ করা হচ্ছে। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে।

সূত্রের খবর, নিহতরা সকলেই পর্যটক। রাতে তারা যখন ঘুমন্ত অবস্থায় ট্রাকে করে যাচ্ছিলেন, সেসময় অতর্কিতে হামলা হয়। বোর্নো স্টেটের গভর্নরের মুখপাত্র জানান, মাইদুগরির ওউনো গ্রামে রাত দশটা নাগাদ এই নৃশংস গণহত্যার ঘটনা ঘটে। জঙ্গিরা ১৮টি গাড়িও পুড়িয়ে দিয়েছে। মৃতের তালিকা আরও দীর্ঘ হতে পারে।

সেহু তাংকো নামে স্থানীয় এক বাসিন্দা জানান, জঙ্গিরা সব পুড়িয়ে দিয়েছে। ঘটনার পর ওই অঞ্চলেরও অনেকে নিখোঁজ। ফলে তাদেরও পুড়িয়ে মারা হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

এখন পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। তবে বোকো হারাম জঙ্গিরা একদশক ধরে সেখানে সংঘর্ষে লিপ্ত। তারা প্রায়ই নাইজেরিয়ার সেনাদের ওপর হামলা চালায়। স্থানীয়দের অপহরণ করে। ফলে এই ঘটনায় বোকো হারামই সন্দেহের শীর্ষে। ইসলামিক স্টেট ইন ওয়েস্ট আফ্রিকা নামে আরও একটি জঙ্গি সংগঠন সেখানে সক্রিয়। ফলে তারাও সন্দেহের ঊর্ধ্বে নয়।

Development by: webnewsdesign.com