নলছিটিতে জরায়ু ক্যান্সার প্রতিরোধে ৯হাজার কিশোরীকে এইচপিভি টিকা দেয়া হবে

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪ | ৬:১৭ অপরাহ্ণ

নলছিটিতে জরায়ু ক্যান্সার প্রতিরোধে ৯হাজার কিশোরীকে এইচপিভি টিকা দেয়া হবে
apps

স্কুলগামী অথবা শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভুত কিশোরীদের জরায়ু মুখ ক্যন্সার প্রতিরোধে ঝালকাঠির নলছিটি উপজেলায় ৯ হাজার জনকে এইচপিভি টিকা দেয়া হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। নলছিটি উপজেলায় ২৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম থেকে ৯ম শ্রেণি ও সমমানের ৯০০০ শিক্ষার্থীকে এ টিকা দেওয়া হবে।

নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন মূল ধারণাপত্র উপস্থাপন করেন। এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম, সমাজসেবা কর্মকর্তা মোকাম্মেল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তারসহ, সরকারি বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন জানান, কিশোরিদের জরায়ু মুখে ক্যান্সার প্রতিরোধে ২৪অক্টোবর থেকে ২৪নভেম্বর পর্যন্ত মাসব্যাপী টিকা দেয়া হবে। টিকা গ্রহণকারীদের জন্মসনদের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। এটি অত্যন্ত উন্নত মানের তাই দামও বেশি। বাজারের ফার্মেসীতেও এটি সহজলভ্য না। এ টিকা গ্রহণে তেমন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, আমরা চাই ৯০০০ এর মধ্যে একজনও যেন বাদ না পড়ে। সকলকে এই ক্যাম্পেইন ছড়িয়ে দিতে হবে। সাংবাদিক ভাইয়েরা প্রচারের মাধ্যমে সহযোগিতা করবেন।

Development by: webnewsdesign.com