নরসিংদীর ডাংগায় ইভজেটিং এবং আত্মহত্যা প্রতিরোধে সমাজিক সচেতন সেমিনার অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ১০:২৬ অপরাহ্ণ

নরসিংদীর ডাংগায় ইভজেটিং এবং আত্মহত্যা প্রতিরোধে সমাজিক সচেতন সেমিনার অনুষ্ঠিত
apps

নরসিংদীর ডাংগা ভিরিন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্মাইল [ smile ] হেপিন্যাস অব সিক্রেট ঘোড়াশালের উদ্যোগে সামাজিক সচেতন মুলক সেমিনার অনুষ্ঠিত। আজ বৃহস্পতিবার [ ১৩ ফোব্রুয়ারী, ২০২০] সকালে সেবা মূলক সংগঠন “আমরা নারী আমরাই পারি” কর্তৃক আয়োজিত এই সেমিনারে বাল্য বিবাহ, ইভটেজিং,আত্নহত্যা সহ সামাজিক সকল অবক্ষয়ের প্রতিরোধ ব্যবস্হা গড়ে তুলতে ছাত্র শিক্ষক অবিভাবক সকলের প্রতি আহ্বান জানানো হয়।

 

এই অনুষ্ঠানে ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ মতিউর রহমান ভিটাকের সভাপতিত্বে উদ্বোধক হিসাবে উপস্হিত ছিলেন ডাংগা ইউনিয়ন ছাএলীগ সাধারন সম্পাদক এনায়েত হোসাইন। তাছাড়া সার্বিক সহযোগিতায় ছিলেন গার্লস স্কুলের প্রধান শিক্ষক কালাচান ভৌমিক, ভিরিন্দা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতিমা চক্রবতী, ফারাবী রহমান আলিফ, ইনম ফারাবীসহ ঘোড়াশাল শাখা সকল সদস্য বৃন্দ।

স্মাইলের তত্বাবধানে বক্তরা ডাংগা, সান্তার পাড়া, ভিরিন্দা, খিলপাড়া ও পুবালীর সংলগ্ন এলাকায় স্কুল যাতায়তে ও মুক্ত চলাফেরায় মেয়েদের প্রতি সবার সুদৃষ্টি রাখার জোড় দাবী জানান। তারা আরো বলেন , আমরাই আমাদেরকে সুরক্ষা বিধান করতে হবে। তবে এলেকাবাসী ও অবিভাবক গনের সর্বদা তরুন ছেলে মেয়েদের প্রতি সজাগ লক্ষ রাখতে হবে, যাতে তারা বিপথ গামী না হয়ে পড়ে। তারা মেয়ে ছেলেদের প্রতি দৃষ্টি আর্কষণ করে বলেন, শিক্ষা জিবন চলাকালে মোবাইল ফোন ব্যবহার একদম কমিয়ে দিবে।

Development by: webnewsdesign.com