ধারাবাহিক পারফরম্যান্স চান ফারুক শুধু জয় নয়

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ১২:০৩ অপরাহ্ণ

ধারাবাহিক পারফরম্যান্স চান ফারুক শুধু জয় নয়
apps

সবশেষ দুইটা বিশ্বকাপে (ওয়ানডে ও টি-টোয়েন্টি) দলের বড় সাফল্য পাওয়ার সম্ভাবনা থাকলেও হতাশা নিয়ে শূন্য হাতেই দেশে ফিরতে হয়। তবে সবশেষ লাল বলের ক্রিকেটে দারুণ সাফল্য পাচ্ছে টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে প্রথম বারের মতো ইতিহাস গড়ে টেস্ট জয় ও এই ফরম্যাটে সিরিজ জয় পেয়েছেন শান্তরা। তবে এই জয়েই গা ভাসাতে চান না বিসিবি সভাপতি ফারুক আহমেদ। তিনি দলের ধারাবাহিক পারফরম্যান্স দেখতে চান।

এ প্রসঙ্গে গতকাল গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি প্রধান বলেন, ‘আমরা সবাই খুব ভালো জানি যে, আমাদের সামর্থ্য কতটুকু এবং আমরা প্রতিনিয়ত উন্নতি করছি। তবে আমি সাবেক খেলোয়াড় ও বর্তমান সভাপতি হিসেবে একটা কথা বলতে পারি যে, একটা-দুইটা জয়ের থেকে যদি পারফরম্যান্সটা ধারাবাহিক করা যায়, যেখান থেকে আপনি নিয়মিত জয় তুলে নেবেন এবং দল একটি শক্তিশালী পর্যায়ে দাঁড়াবে; যেমন এখন আমাদের ওয়ানডে ফরম্যাটে শক্তিশালী দল হিসেবে বিবেচনা করা হয়, যদিও সবশেষ বিশ্বকাপে আমরা আশানুরূপ খেলতে পারিনি। তবে আমি মনে করি, ভালো খেলাটা অনেক গুরুত্বপূর্ণ।

এ সময় দলের পেস ডিপার্টমেন্টেরও প্রশংসা করেন তিনি বলেন, ‘খেলায় হার-জিত থাকবেই, এটাই নিয়ম আর আমরা সবাই জানি ভারতের শক্তির জায়গা কী এবং আমাদের শক্তির জায়গা কী। তবে রোমাঞ্চের বিষয় হচ্ছে আমাদের পেস বোলিং ইউনিটটা। আমি বাংলাদেশের এমন পেস বোলিং আগে দেখিনি। এই একটা ডিপার্টমেন্ট। আমাদের স্পিন বিভাগও ভালো, তবে পেস বিভাগটি অবিশ্বাস্য।

এদিকে প্রায় এক বছর ধরে জাতীয় দলের বাইরে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তবে সম্প্রতি বিসিবিতে তাকে প্রায়ই দেখা যাচ্ছে। এছাড়া সবশেষ নতুন বোর্ড সভাপতির সঙ্গে ক্রিকেটারদের আনুষ্ঠানিক বৈঠকেও উপস্থিত ছিলেন অভিজ্ঞ এই বাঁহাতি ওপেনার। তাই তামিমকে নিয়ে চলছে আলোচনা। এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন, ‘তামিম এসেছিল। আমি প্রেসিডেন্ট হওয়ার পর ক্রিকেটারদের সঙ্গে এরকম বসতে পারিনি। প্রথম কাজ হলো, ওরা এসেছিল আমার সঙ্গে দেখা করতে। দ্বিতীয়ত, এখন যেহেতু কঠিন সময়, এতে আমাদের লিগ, বিপিএল-এগুলো সময়মতো কীভাবে হবে। ওদের কিছু প্রস্তাবনা ছিল। এটা নিয়ে আমরা আলোচনা করেছি, কীভাবে কী হতে পারে।

 

Development by: webnewsdesign.com