দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৭৫

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ৪:৩৫ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৭৫
apps

বালাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ১৬১ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ২৭৫ জনের দেহে। এদিন সুস্থ হয়েছেন ১৭১৪ জন। শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি। এতে খানিকটা স্বস্তির নিঃশ্বাস মানুষের।

এ পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জন করোনা রোগী। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭০ হাজার ৪৯১ জন।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এর একদিন আগে শনিবার (২৬ সেপ্টেম্বর) দেশে আরও ১ হাজার ১০৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩৬ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৮ হাজার ৭২১ জনের এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ৩৭ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪৪ লাখ ৬ হাজার ১২২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৯ হাজার ১৭৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭২ লাখ ৮৭ হাজার ৫৬১ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৯০ হাজার ৫৮১ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৪ হাজার ৫৩৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৮ হাজার ১১৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৪৪১ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ হাজার ২৪৩ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ২৬ হাজার ৪৩১ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৪৩ হাজার ৫৭১ জন। আর মৃতের সংখ্যা ২০ হাজার ২২৫ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৪৯ লাখ ৩৮ হাজার ৬৮৮ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৪৫ লাখ ২৪ হাজার ১০৮ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪০ লাখ ৫০ হাজার ৮৩৭ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Development by: webnewsdesign.com