দুর্ধর্ষ ডাকাতি, মাত্র ৯ মিনিটেই উদায় ১৭ কোটি টাকা!

শনিবার, ২৬ নভেম্বর ২০২২ | ৪:৫১ অপরাহ্ণ

দুর্ধর্ষ ডাকাতি, মাত্র ৯ মিনিটেই উদায় ১৭ কোটি টাকা!
দুর্ধর্ষ ডাকাতি, মাত্র ৯ মিনিটেই উদায় ১৭ কোটি টাকা!
apps

দুর্ধর্ষ এক ডাকাতির ঘটনা ঘটেছে জার্মানিতে। সম্প্রতি দেশটির মানচিং বাভারিয়ার জাদুঘরে এই ডাকাতির ঘটনা ঘটে। এতে মাত্র ৯ মিনিটে ১.৬ মিলিয়ন ইউরো খোয়া যায়, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৬ কোটি ৯৬ লাখ ৪৮ হাজার টাকারও বেশি।

জানা গেছে, ডাকাতিতে ওই জাদুঘর থেকে খোয়া দুষ্প্রাপ্য সেল্টিক স্বর্ণমুদ্রাসহ একাধিক মূল্যবান বস্তু। কিন্তু কীভাবে ঘটল এই ডাকাতির ঘটনা? ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে দাবি করা হয়েছে, ডাকাতরা হাইটেক নিরাপত্তা ব্যবস্থাকেও অকার্যকর করে দিয়েছিল। এ সময় সেখানে থাকা বাজেনি সতর্কীকরণ ঘণ্টাও।

কিন্তু কাদের হাত রয়েছে এই ডাকাতির পিছনে? তা নিয়ে চিন্তা পড়েছে গেছে স্থানীয় পুলিশ প্রশাসন। আন্তজার্তিক কোনও সংযোগ কাজ করছে কি না তা তদন্ত শুরু করে দেখছে জার্মান পুলিশ।

ডাকাতির ঘটনার বর্ণনা দিয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা লিমার জানিয়েছেন, দু’দিন আগে দুপুরে ম্যানচিংয়ের সেল্টিক ও রোমান মিউজিয়ামের এলাকাতে টেলিকম হাবের তার কাটা হয়। তারপরই আচমকা ওই এলাকার ইন্টারনেট বন্ধ হয়ে যায়। ওই জাদুঘরের সিসিটিভি ফুটেজে দেখা গেছে ডাকাত দল স্থানীয় সময় ঠিক দুপুর ১.২৬ মিনিট নাগাদ জাদুঘরে প্রবেশ করে এবং ৯ মিনিট পর বেড়িয়ে যায়। কিন্তু এ সময় কোনও অ্যালার্ম বাজেনি। সূত্র: বিবিসি

Development by: webnewsdesign.com