দুই প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে বিপাকে পড়েছেন এক সাংবাদিক

বুধবার, ৩০ নভেম্বর ২০২২ | ৪:২৩ অপরাহ্ণ

দুই প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে বিপাকে পড়েছেন এক সাংবাদিক
জাসিন্দা আর্ডান ও সানা মারিন
apps

নিউজিল্যান্ড সফরে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডানের সাথে সাক্ষাৎ করেছেন। সেখানে দুই প্রধানমন্ত্রীকে প্রশ্ন করতে গিয়ে বিপাকে পড়েছেন এক সাংবাদিক। তার প্রশ্নটাও ছিল অন্যরকম। তিনি জিজ্ঞেস করেছিলেন, অনেক মানুষই হয়তো ভাবছে যে আপনা দুজনে সমবয়সী হওয়ায় সাক্ষাৎ করেছেন, এছাড়া অনেক মিলও রয়েছে।

সঙ্গে সঙ্গেই ওই সাংবাদিককে থামিয়ে দেন জাসিন্দা। তিনি প্রশ্ন করেন পুরুষ নেতাদেরও একই প্রশ্ন করা হয় কী না? জাসিন্দা বলেন, বারাক ওবামা ও জন কী-কে কেউ এই প্রশ্ন করেছে কি না যে সমবয়সী হওয়ার কারণেই তাদের সাক্ষাৎ হয়েছে? শুধু লিঙ্গগত দিক দিয়ে মিল থাকার কারণেই দুজন নারী সাক্ষাৎ করে না।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ওবামা ও নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জন কী সমবয়সী। তাদের দুজনেরই জন্ম ১৯৬১ সালের আগস্টে। তবে জাসিন্দার জন্ম ১৯৮০ সালে এবং সানা মারিনের জন্ম ১৯৮৫ সালে।

সানা মারিনও জাসিন্দার কথার সাথে একমত পোষণ করেন। তিনি বলেন, ‘আমরা দুই দেশের প্রধানমন্ত্রী, সেজন্যই এ সাক্ষাৎ’। উল্লেখ্য, নিউজিল্যান্ডে এটি সানা মারিনের প্রথম রাষ্ট্রীয় সফর। এর আগে কোনো ফিনিশ প্রধানমন্ত্রী নিউজিল্যান্ড সফর করেননি।

সূত্র : বিবিসি

Development by: webnewsdesign.com