দীর্ঘ দিনেও সুস্থ হচ্ছে না ফ্রান্সের করোনা রোগীরা..?

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০ | ১১:০০ পূর্বাহ্ণ

দীর্ঘ দিনেও সুস্থ হচ্ছে না ফ্রান্সের করোনা রোগীরা..?
apps

ইউরোপের অন্যান্য দেশ ফ্রান্সে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের থাবায় এখন পর্যন্ত (বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা) দেশটিতে আক্রান্ত হয়েছে ২৫ লাখ ৫ হাজার ৮৭৫ জন।

এর মধ্যে মৃত্যু হয়েছে ৬১ হাজার ৯৭৮ জনের।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক লাখ ৮৭ হাজার ২৭২ জন। বর্তমানে দেশটিতে আক্রান্ত অবস্থায় রয়েছে ২২ লাখ ৫৬ হাজারেরও বেশি মানুষ। এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে সাত কোটি ৯০ লাখ ৫১ হাজার ৪৩৮ জন এবং মারা গেছে ১৭ লাখ ৩৭ হাজার ৫১৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে পাঁচ কোটি ৫৬ লাখ ৪৫ হাজার ৩০১ জন। বিশ্বে করোনায় সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ।

কিন্তু ফ্রান্সে সুস্থ হওয়ার হার ৭৫ শতাংশ এবং মৃত্যুর হার ২৫ শতাংশ। তবে সে দেশে বর্তমানে গুরুতর অবস্থায় ০ দশমিক ১ শতাংশ এবং স্থিতিশীল অবস্থায় রয়েছে ৯৯.৯ শতাংশ রোগী।

বিশ্বে বৃহৎসংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সেরে গেলেও ফ্রান্সে দীর্ঘদিন ধরে করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় রয়েছে বিপুলসংখ্যক জনগোষ্ঠী।

ফ্রান্সে এখন পর্যন্ত যত মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছে, আক্রান্তের সংখ্যা গত ৩০ জুলাই তা ছাড়িয়ে গিয়েছিল। আর সে দেশে গত ২৩ অক্টোবর করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যায়।

গত ১ নভেম্বর ফ্রান্সে মোট করোনা শনাক্তের সংখ্যা ১৪ লাখ ১৫ হাজার ৮৫২ জন। এক মাস পর গত ১ ডিসেম্বর সেই সংখ্যা গিয়ে দাঁড়ায় ২২ লাখ ৩০ হাজার ৫৭১ জন। বর্তমানে তা ২৫ লাখ ছুঁইছুঁই করছে। কিন্তু আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার হার তলানিতেই পড়ে রয়েছে। সূত্র: ওয়ার্ল্ডওমিটার।

Development by: webnewsdesign.com