দর্শনা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ২০টি স্বর্ণের বারসহ গ্রেফতার ১

বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩ | ১২:৪৯ অপরাহ্ণ

দর্শনা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ২০টি স্বর্ণের বারসহ গ্রেফতার ১
দর্শনা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ২০টি স্বর্ণের বারসহ গ্রেফতার ১
apps

দর্শনা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ২০টি স্বর্ণের বারসহ এক নারীকে আটক করেছে বিজিবি। দুপুরে বিজিবির চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে স্বর্ণের চালান জব্দ করে এবং বহনকারী নারীকে আটক করে।

বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, গোপন সংবাদ পাওয়া যায়, চুয়াডাঙ্গার দর্শনা উপজেলার বারাদী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এই সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমানের নির্দেশনায় বারাদী বিওপির কমান্ডার আহসান কবীর সঙ্গীয় ফোর্স নিয়ে বারাদী বিওপির দায়িত্বপূর্ণ নাস্তিপুর গ্রামের জোড়া কবরস্থান এলাকায় অবস্থান গ্রহণ করেন।

বিজিবি জানায়, আনুমানিক দুপুর ১টার দিকে দর্শনা থেকে নাস্তিপুর সীমান্তের দিকে একটি অটোরিকশা যেতে দেখলে বিজিবি টহলদল সন্দেহজনকভাবে অটোরিক্সাটির গতিরোধ করে থামায়। টহলদল অটোরিক্সায় অবস্থানকারী যাত্রীদের মধ্যে একজন বোরকা পরিহিত নারীকে সন্দেহ করে এবং তাকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তার কাছে কোনো চোরাচালারি পণ্য নেই।

পরবর্তীতে বিজিবি টহলদলের নারী সদস্যগণ আটককৃত মোছা. শাহানারার (৪৮) দেহ তল্লাশি করে বুকের ভেতর অভিনব কায়দায় লুকানো কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ২টি প্যাকেট হতে ২.৩৪১ কেজি ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করেন।

অবৈধভাবে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে বহন করা ও নিজ জিম্মায় রাখার জন্য আটককৃত নারীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করতে তাকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়। জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমার কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল।

Development by: webnewsdesign.com