দক্ষিণ সুনামগঞ্জে ভারতীয় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

দক্ষিণ সুনামগঞ্জে ভারতীয় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন
apps

ভারতের রাজধানী দিল্লিতে সাম্প্রদায়িক সহিংসতায় মুসলমানদের বাড়িঘর ও দোকানপাটে হামলা, সাম্প্রদায়িক মোদি সরকার কর্তৃক ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও সি এ এ নিয়ে আন্দোলনরতদের উপর সহিংস হামলা এবং মসজিদে অগ্নিসংযোগ’র প্রতিবাদে মানববন্ধন করেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা তৌহিদী জনতা।

আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় উপজেলার পাগলা বাজারে এ-ই মানববন্ধন করা হয়।

সাংবাদিক নোহান আরেফিন নেওয়াজ এর পরিচালনায় উক্ত মানববন্ধনে উপজেলার কান্দিগাঁও জামে মসজিদের ইমাম ও খতিব জামাল উদ্দিন বলেন , সারাবিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত। আমাদের প্রতিবেশী দুই দেশে একই অবস্থা। মুসলিমদের মধ্যে ভ্রাতৃত্ব ও নেতৃত্বদানের অভাবের কারণে আজ এ অবস্থা। সর্বশেষ উপমহাদেশে সাম্প্রদায়িকতার বিষ ছড়ানো মোদিকে অসাম্প্রদায়িক সোনার বাংলার জমিনে দেখতে চাই না। ভারতে ঘটে যাওয়া বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই’।

উপজেলার হযরত আবু বক্কর সিদ্দিক রা. হাফিজিয়া নূরানী মাদ্রাসার প্রিন্সিপাল বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। বাংলাদেশে যে সুন্দর ধর্মীয় সম্প্রীতি বিরাজমান তাতে যেন উগ্রবাদী নরেন্দ্র মোদি কোনোভাবে প্রভাব ফেলতে না সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। লড়াইটা হিন্দু-মুসলিম নয়। অমানুষের সঙ্গে মানুষের। রক্তে অর্জিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় মোদির মতো উগ্রবাদীকে মুজিববর্ষের অনুষ্ঠানে দেখতে চায় না দেশের মানুষ’।

আরও বক্তব্য রাখেন, পশ্চিম পাগলার বিশিষ্ট ব্যাবসায়ী মাষ্টার শফিকুল ইসলাম, সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার, আলাল হোসেন রাফি, এন এ নাহিদ ও বিশিষ্ট ব্যাবসায়ী ইমরান হোসেন প্রমুখ।
এছাড়াও মানববন্ধনে সর্বস্তরের তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com