দক্ষিণ কোরিয়ায় তাড়াতাড়ি নামার জন্য উড়োজাহাজের দরজা খুলেছিলেন সেই যাত্রী

শনিবার, ২৭ মে ২০২৩ | ৮:৫২ অপরাহ্ণ

দক্ষিণ কোরিয়ায় তাড়াতাড়ি নামার জন্য উড়োজাহাজের দরজা খুলেছিলেন সেই যাত্রী
apps

দক্ষিণ কোরিয়ায় অবতরণের সময় উড়োজাহাজের দরজা খুলে দেওয়া সেই যাত্রী বলেছেন, উড়োজাহাজে তার দম বন্ধ হয়ে আসছিল। এ ছাড়া তার তাড়াও ছিল। তাই তিনি দ্রুত উড়োজাহাজ থেকে নামতে চাইছিলেন।

শনিবার দক্ষিণ কোরিয়ার পুলিশ জানায়, ওই যাত্রী জিজ্ঞাসাবাদে পুলিশকে এ কথা বলেন। খবর দ্য গার্ডিয়ানের। শুক্রবার এশিয়ানা এয়ারলাইন্সের এক ফ্লাইটে এ ঘটনা ঘটে। উড়োজাহাজটি তখন মাটি থেকে ২০০ মিটার ওপরে ছিল। ১৯৪ যাত্রী নিয়ে ফ্লাইটটি দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপ থেকে দায়েগু আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিল। বিমানবন্দরটি সিউল থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে।

উড়োজাহাজটি অবতরণের পরপরই দায়েগু পুলিশ ওই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। ওই যাত্রী পরে পুলিশকে জানান, সম্প্রতি চাকরি হারিয়ে তিনি মানসিক চাপে ছিলেন।

দায়েগুর গোয়েন্দা পুলিশের এক সদস্য এএফপিকে বলেন, এই ব্যক্তির কাছে মনে হচ্ছিল, ফ্লাইটটি লম্বা সময় ধরে চলছে। কেবিনে তার দম বন্ধ হয়ে আসছিল। তিনি তাড়াতাড়ি বের হতে চাইছিলেন।

নিরাপত্তা আইন লঙ্ঘনের দায়ে এই যাত্রীর ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। দরজার কাছের আসনে থাকা এক যাত্রী ঘটনার দৃশ্য ধারণ করেছিলেন। ওই ভিডিওতে দেখা যায়, উড়োজাহাজের বাঁ দিকের ফাঁকা জায়গা ও যাত্রীদের সারি দিয়ে বাতাস বয়ে যাচ্ছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা বলেন, যখন ওই ব্যক্তি উড়োজাহাজের দরজা খুলছিলেন, তখন তাকে বাধা দেওয়ার চেষ্টা করেন ক্রু সদস্যরা। তবে উড়োজাহাজটি অবতরণ করছিল বলে তারা ওই যাত্রীকে থামাতে পারেননি।

হঠাৎ উড়োজাহাজের দরজা খোলায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই ফ্লাইটে থাকা ৪৪ বছর বয়সী এক যাত্রী বলেন, এটা ছিল বিশৃঙ্খল এক পরিস্থিতি। যাত্রীদের মধ্যে যারা দরজার পাশে বসা ছিলেন, তারা এ ঘটনা দেখে একে একে অচেতন হয়ে যেতে থাকেন। এ সময় উড়োজাহাজের স্পিকারের মাধ্যমে যাত্রীদের কেউ চিকিৎসক কি না, তা জানতে চান ক্রু সদস্যরা। দেশটির পরিবহন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, কোরিয়ায় এ ধরনের ঘটনা এটাই প্রথম।

Development by: webnewsdesign.com