তেঁতুলিয়া নদী গ্রাস করলো ৩০ দোকান ও এক মসজিদ

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ | ৬:৩৯ অপরাহ্ণ

তেঁতুলিয়া নদী গ্রাস করলো ৩০ দোকান ও এক মসজিদ
apps

বাউফলের প্রমত্তা তেঁতুলিয়া নদী এক ঘন্টায় গ্রাস করলো ৩০টি দোকান ও একটি জাম মসজিদ। লঞ্চ পল্টুনে যাওয়া আসার ঘাটটি ভেঙ্গে পল্টুনটি প্রায় ২০০ মিটার দুরে নদীর মধ্যে ভেসে রয়েছে। আজ শুক্রবার বেলা ১০ টার দিকে উপজেলার ধুলিয়া ইউনিয়নের ধুলিয়া লঞ্চঘাট বাজারে এমন নির্মম দৈব ঘটনা ঘটেছে। দোকানপাট হারিয়ে এখন দিশেহারা ব্যবসায়িরা।

ভূক্তভোগী ও এলাকাবাসিরা জানান, শুক্রবার বেলা দশটার দিকে পূর্ণিমার জোয়ের প্রভাবে তেঁতুলিযা নদীতে পানি বাড়তে ছিল। হঠাৎ করেই লঞ্চঘাট বাজারের শাহিন, ছিদ্দিক, মিজান, ইব্রাহিম ও চান্দু মিয়ার হোটেলসহ ৩০টি মুদিমনোহারি দোকান এবং ধুলিয়া বাজার জামে মসজিদটি নদীর অতল গহ্ববরে তলিয়ে যায়। ঘটনার পর ক্ষতিগ্রস্তদের আর্তনাদে এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। সর্বস্ব হারিয়ে তারা এখন দিশেহারা। ক্ষতিগ্রস্তরা জানান, হাটবাজার করার মতো পয়সাও তাদের হাতে নেই। পরিবার পরিজন নিয়ে কিভাবে বাঁচবো সেটা আল্লাহ জানেন। ঘটনার পর এলাকার চেয়ারম্যান আবদুর রব, হাওলাদার ঘটনাস্থলে যান।

চেয়ারম্যান জানান,ভাঙ্গন এখনো অব্যাহত রয়েছে। অচরেই হয়তো বাজারটি নদীগর্ভে বিলিন হয়ে যাবে। তিনি জানান, ধুলিয়া ও বাকেরগঞ্জের দুর্গাপাশা ইউনিয়নকে তেঁতুলিয়া নদীর করাল গ্রাস থেকে রক্ষার জন্য সম্প্রতি একনেকে ৭৫০ কোটি টাকা পাশ হয়েছে। দ্রুত কাজ শুরু হলে হয়তো ধুলিয়াকে রক্ষা করা যাবে।

Development by: webnewsdesign.com