তাপমাত্রা আরও বাড়তে পারে

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ২:৪১ অপরাহ্ণ

তাপমাত্রা আরও বাড়তে পারে
তাপমাত্রা আরও বাড়তে পারে
apps

মৌসুমি বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় সারাদেশে বৃষ্টির পরিমাণ কমেছে। অন্যদিকে, এই সপ্তাহজুড়ে তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে। আগামীকাল শুক্রবার পর্যন্ত দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। শনিবার এই তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। অন্যদিকে, আগামী সাপ্তাহে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, আজ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

শুক্রবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এদিকে, সারাদেশেই বৃষ্টিপাত কমেছে। বুধবার দেশে সর্বোচ্চ ১৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে তেঁতুলিয়ায়। ময়মনসিংহ সিলেট ও খুলনায় হালকা বৃষ্টি হয়েছে। ঢাকায় ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ও সিলেটের শ্রীমঙ্গলে।

Development by: webnewsdesign.com